বিজেপি'র সভায় বিশৃঙ্খলা, এল পুলিস

বুধবার সন্ধ্যায় ক্যানিং থানার দিঘিরপাড় পঞ্চায়েতের রায়বাঘিনী মোড় এলাকার ঘটনা।

Updated By: Feb 3, 2021, 08:26 PM IST
বিজেপি'র সভায় বিশৃঙ্খলা, এল পুলিস

নিজস্ব প্রতিবেদন: ক্যানিংয়ে বিজেপির 'আর নয় অন্যায়' সভায় বিশৃঙ্খলা, মহিলাদের শ্লীলতাহানির অভিযোগ। ভাঙচুর মারধর।

বিশৃঙ্খলা তৈরি হল ক্যানিংয়ের (canning) 'আর নয় অন্যায়' (aar noy annaya) প্রতিবাদসভায়। শুধু বিশৃঙ্খলা নয়। খোদ দলের নেতাদের বিরুদ্ধে দলেরই মহিলাদের শ্লীলতাহানির মতো গুরুতর অভিযোগও তুললেন মহিলা বিজেপি (bjp) কর্মী সমর্থকরা। পাশাপাশি মারধর ও ভাঙচুর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে বিজেপি নেতাদের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ক্যানিং থানার পুলিস।

আরও পড়ুন: ডিগ্রি নেই অথচ সরকারি স্বাস্থ্যকেন্দ্রে বসে রোগী দেখেন, ভুল ওষুধ লিখে বিপাকে ভুয়ো চিকিৎসক

ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিং থানার দিঘিরপাড় পঞ্চায়েতের রায়বাঘিনী মোড় এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার বিকেলে ক্যানিং ১ মণ্ডল বিজেপির ডাকে 'আর নয় অন্যায়' কর্মসূচির প্রতিবাদসভা ছিল। রায়বাঘিনী মোড়ে সভার মঞ্চ বাঁধা হয়। আমন্ত্রণ জানানো হয় ক্যানিং ১ মণ্ডলের সমস্ত বিজেপি নেতানেত্রী ও কর্মী সমর্থকদের। সভার শুরুতেই দক্ষিণ ২৪ পরগনা পূর্ব জেলার মহিলা মোর্চার সহ-সভানেত্রী মায়া বাগের নেতৃত্ব বেশ কিছু মহিলা বিজেপি কর্মী সমর্থক মঞ্চে বসে আর নয় অন্যায় কর্মসূচির প্রতিবাদসভা শুরু করেন। অভিযোগ, সেই মুহূর্তে ক্যানিং ১ মণ্ডলের সভাপতি তাপস চ্যাটার্জী ও বাপি রায়ের নেতৃত্বে একদল কর্মী বিজেপি কর্মী সমর্থক মহিলা মোর্চার নেত্রী-সহ অন্যান্য বিজেপি মহিলা কর্মীদের মঞ্চ থেকে জোর করে তাড়িয়ে দেয়। শুরু হয় বিশৃঙ্খলা। মহিলা মোর্চার সভানেত্রী মায়া বাগ দলের নেতাদের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে মিছিল সহকারে প্রতিবাদ করেন। এমনকি প্রকাশ্য রাজপথে বসে পড়েন এই বিজেপি নেত্রী। মঞ্চে থেকে তখন বেশ কিছু বিজেপি কর্মী সমর্থক ও নেতানেত্রীরা পথ অবরোধ ও ধরনা থেকে সরে আসার অনুরোধ করে হাত জোড় করে একাধিকবার অনুনয় বিনয়ও করেন দলের পক্ষ থেকে। মহিলা মোর্চার নেত্রী তাতে কোনও প্রকার কর্ণপাত না করে প্রতিবাদ চালিয়ে যেতে থাকেন। বন্ধ হয়ে যায় সভার কাজ। 
অভিযোগ ইতিমধ্যে বাপি রায় ও ক্যানিং ১ মণ্ডল সভাপতি তাপস চ্যাটার্জীর নেতৃত্ব বেশ কিছু দুষ্কৃতী আচমকা মঞ্চের সামনে থাকা চেয়ার ছোড়াছুড়ি শুরু করে মারদাঙ্গা বাধায়। ক্যানিং ১ মণ্ডল বিজেপির সম্পাদক পবিত্র পাত্রকে মারধর করা হয় বলে অভিযোগ। মহিলাদের মারধর করার পাশাপাশি শ্লীলতাহানি করা হয় বলেও অভিযোগ মহিলা মোর্চার সভানেত্রী মায়া বাগের।
ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ক্যানিং থানার পুলিস (police)।

আরও পড়ুন: স্যানিটাইজেশন, সিট অ্যারেঞ্জমেন্টে জোর; কোভিড বিধি মাথায় রেখে তুঙ্গে স্কুল খোলার প্রস্তুতি

.