কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত সাগরদিঘির ৫ শ্রমিক, মৃতদের পরিবারকে সবরকম সাহায্যের আশ্বাস মমতার

গত ২ সপ্তাহে মোট ১১ জন অ-কাশ্মীরিকে খুন করল জঙ্গিরা

Updated By: Oct 30, 2019, 07:37 AM IST
কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত সাগরদিঘির ৫ শ্রমিক, মৃতদের পরিবারকে সবরকম সাহায্যের আশ্বাস মমতার

নিজস্ব প্রতিবেদন: ট্রাক চালক ও আপেল ব্যবসায়ীর পর এবার কাশ্মীরে জঙ্গিদের নিশানায় নিরাপরাধ শ্রমিকরা। ভয়ঙ্কর ওই ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার কুলগ্রামের কাটারসুতে একটি বাড়িতে কর্মরত শ্রমিকদের ওপরে গুলি চালায় জঙ্গিরা। এলাকাটি হিজবুলের ঘাঁটি বলে মনে করা হয়। জঙ্গিদের ওই গুলিতে নিহত হন মুর্শিদাবাদের সাগরদিঘির ব্রাহ্মণী গ্রামের ৫ শ্রমিক। এরা সবাই কাঠের কাজ করছিলেন। গুরুতর আহত হয়েছেন একজন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন-বিসিসিআই প্রেসিডেন্ট নন, বাঙালি ছেলের আমন্ত্রণেই ইডেনে আসছেন হাসিনা

ওই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জম্মু ও কাশ্মীরের প্রাক্তণ মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। টুইট করে মমতা জানিয়েছেন, ‘কাশ্মীরে যেভাবে নিরাপরাধ শ্রমিকদের গুলি করে মারা হয়েছে তাতে আমি স্তম্ভিত। নিহতরা সবাই মুর্শিদাবাদের বাসিন্দা। কোনও রকম সান্তনা নিহতদের পরিবারের শোক কম করতে পারবে না। নিহতদের পরিবারগুলিকে সবরকম সাহায্য করা হবে।’

মঙ্গলবারই কাশ্মীরের এসেছিলেন ইউরোপিয় ইউনিয়নের ২৮ সাংসদ। গত ৫ অগাস্ট কাশ্মীরে ৩৭০ ধারা রদের পর সেখানকার মানুষ কেমন রয়েছেন তা জানতেই তাদের কাশ্মীরে আসা। এমন একটা দিনেই শ্রমিকদের ওপরে হামলা চালাল জঙ্গিরা।

শ্রমিকদের ওপরে হামলা নিয়ে শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তণ মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও। তিনি টুইট করেছেন, ‘ভয়ঙ্কর ঘটনা। উপত্যকায় নিরাপত্তা ব্যবস্থা কেমন এবার তা ভেবে দেখা উচিত। ৩৭০ ধারা বিলোপের পর জঙ্গি হামলা বন্ধ হয়ে যাওয়ার বদলে হামলার ঘটনা বেড়েই চলেছে।’

আরও পড়ুন-আসন্ন উপনির্বাচনে কংগ্রেসকে ২টি আসন ছেড়ে একটিতে প্রার্থী দেবে সিপিএম  

উল্লেখ্য, জঙ্গিদের গুলিতে নিহতরা সকলেই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের সাগরদিঘির ব্রাহ্মণী গ্রামের বাসিন্দা। রোজগারের আশায় জম্মু-কাশ্মীরে গিয়েছিলেন তাঁরা। কিন্তু সেই নিরীহ খেটে খাওয়া মানুষদের টার্গেট করল জঙ্গিরা। নিহতদের নাম- কামরুদ্দিন শেখ, মুর্শিনাম শেখ, রফিক আহমদ শেখ, নইমুদ্দিন, রফিকুল আলম। এনিয়ে গত ২ সপ্তাহে মোট ১১ জন অ-কাশ্মীরিকে খুন করল জঙ্গিরা।

.