World Record: নজিরবিহীন ৪৯৬ অ্যাকাডেমিক অ্যাওয়ার্ডে বিশ্বরেকর্ড জলপাইগুড়ির শিক্ষকের

বিশ্বরেকর্ডের অধিকারী হয়ে সন্দীপবাবু বলেন, এই পুরস্কার প্রাপ্তি তাঁকে কাজের ক্ষেত্রে আরও বেশি উৎসাহিত করছে। 

Updated By: Nov 24, 2021, 02:13 PM IST
World Record: নজিরবিহীন ৪৯৬ অ্যাকাডেমিক অ্যাওয়ার্ডে বিশ্বরেকর্ড জলপাইগুড়ির শিক্ষকের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : একটি বা দুটি নয়, তাঁর ঝুলিতে রয়েছে ৪৯৬টি অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড। এককথায় যা নজিরবিহীন তো বটেই! ৪৯৬টি অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড ও সাম্মানিক ডক্টরেটের অধিকারী হয়ে বিশ্বরেকর্ড গড়লেন জলপাইগুড়ির শিক্ষক সন্দীপ গুণ। তিনি জলপাইগুড়ি উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। প্রিয় শিক্ষকের ভুবনখ্যাত কীর্তিতে  খুশি ছাত্রছাত্রী থেকে সহকর্মীরা।

শিক্ষাক্ষেত্রে তাঁর অবদানের জন্যই এই সম্মানগুলো পেয়েছেন সন্দীপ গুণ। জলপাইগুড়ি শহরের হাকিমপাড়া এলাকার বাসিন্দা সন্দীপবাবু। ১৯৮৮ সাল থেকে তাঁর শিক্ষকতা জীবনের শুরু। শিক্ষকতা জীবনের শুরুতে তিনি রাজগঞ্জ মহেন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ে পড়াতেন। সেখানে ১০ বছর শিক্ষকতা করার পর ১৯৯৯ সালে সন্দীপ গুণ জলপাইগুড়ি উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে নিযুক্ত হন। বিশ্বরেকর্ডের অধিকারী হয়ে সন্দীপবাবু বলেন, এই পুরস্কার প্রাপ্তি তাঁকে কাজের ক্ষেত্রে আরও বেশি উৎসাহিত করছে। 

উল্লেখ্য, ২০১৭ ও ২০১৮ সালে বেসরকারিভাবে সেরা শিক্ষকের সম্মান পেয়েছিলেন সন্দীপ গুণ। এখনও পর্যন্ত তাঁর ঝুলিতে থাকা মোট ৪৯৬টি অ্যাকাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডের মধ্যে ২৮টি সাম্মানিক ডক্টরেট খেতাব রয়েছে। এই বিশাল সংখ্যক অ্যাকাডেমিক পুরস্কারের জন্য-ই তাঁকে সম্প্রতি বিশ্বরেকর্ডের স্বীকৃতি দিয়েছে 'হাই রেঞ্জ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস' সংস্থা। এছাড়া 'ব্রিটিশ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস', 'ফিনিক্স বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস', 'হোপ ইন্টারন্যাশনাল ওয়ার্ল্ড রেকর্ডস', 'জিনিয়াস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস', 'ফর এভার স্টার ইন্টারন্যাশনাল ওয়ার্ল্ড রেকর্ডস', 'গ্রেট ইন্ডিয়ান বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড', 'এশিয়ান ওয়ার্ল্ড রেকর্ডস' প্রমুখ ১০টি সংস্থাও শিক্ষাক্ষেত্রে তাঁর অবদানকে স্বীকৃতি দিয়েছে।

আরও পড়ুন, Zomato: খাবার দিতে সামান্য দেরি, ডেলিভারি বয়কে চড়, ফোন ছুঁড়ে ভেঙে দিলেন সোদপুরের মহিলা

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.