Sangrami Joutho Mancha: রাজ্যের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ যৌথ মঞ্চের...

Sangrami Joutho Mancha: হাইকোর্টের নির্দেশে এপ্রিল মাসে ডিএ ইস্যুতে সংগ্রামী যৌথ মঞ্চের সঙ্গে রাজ্য সরকারের সচিব পর্যায়ের একটি বৈঠক হলেও সেটি ছিল নিষ্ফলা। গতকাল সেই একই ইস্যুতে ফের বৈঠক হলেও ডাকাই হল না মঞ্চের নেতাদের। রাজ্যের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ যৌথ মঞ্চের।

Updated By: Jun 1, 2023, 03:21 PM IST
Sangrami Joutho Mancha: রাজ্যের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ যৌথ মঞ্চের...

অয়ন ঘোষাল: যাঁরা প্রকৃত আন্দোলনকারী, যাঁরা কেন্দ্রের সমহারে ডিএ-র দাবিতে ১২৬ দিন ধরে শহিদ মিনারে আন্দোলন করছেন, তাঁরাই বাদ! সরকারি আচরণে বিস্মিত সংগ্রামী যৌথ মঞ্চ। রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন, যা শাসকদল প্রভাবিত এবং যার সভাপতি রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রী মানস ভুঁইঞা, তাঁদের নিয়েই গতকাল নবান্নে লোক-দেখানো এক বৈঠক হয়েছে বলে অভিযোগ যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষের। ভাস্করের দাবি, গতকালের বৈঠকে ডিএ ইস্যুতে কোনও আলোচনাই হয়নি।

আরও পড়ুন: Tarapith: বাইকে করে তারাপীঠে, পুজো দিয়ে ফেরার পথে দম্পতির মর্মান্তিক পরিণতি!

যৌথ মঞ্চের দাবি, ৩ জুন হাজরা মোড়ে সরকারি কর্মচারী ফেডারেশন যে ধন্যবাদজ্ঞাপক কর্মসূচির আয়োজন করেছে সেটি একটি সম্পূর্ণ রাজনৈতিক মঞ্চ। সেখানে তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা মন্ত্রীর থাকার কথা। 

সেই কর্মসূচি সফল করতে কী ধরনের পদক্ষেপ করা হবে, তা নিয়ে নবান্ন অর্থাৎ রাজ্য সচিবালয়ে বৈঠক হচ্ছে, এটাও স্বচ্ছ প্রশাসনিক ব্যবস্থার পরিপন্থী বলে দাবি করেছেন যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ।

আরও পড়ুন: Narendrapur: দিন-রাত ফোনে ব্যস্ত স্ত্রী, তুঙ্গে দাম্পত্য কলহ, বিয়ের ৪ বছরে গৃহবধূর চরম পরিণতি!

ভাস্কর ঘোষের দাবি, গতকালের বৈঠকে ডিএ ইস্যুতে সরকারি কর্মীরা রাজ্য সরকারের পাশে আছেন বলে যে বার্তা প্রচার করা হচ্ছে, তার শ্বেতপত্র প্রকাশ করা হোক। অন্যথায় RTI অর্থাৎ, তথ্য জানার অধিকার আইনের প্রয়োগ করে যৌথ মঞ্চ এই বৈঠকের ব্যাপারে সব কিছু জানার পথে হাঁটবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.