close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কাশ্মীরের সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা করে শেষদিনের প্রচারে বেনজির আক্রমণ মোদীর

"সেখানে বিনা হিংসায় ভোট হয়। আর এখানে পশ্চিমবঙ্গে ভোটে সব দফায় হিংসা হয়েছে।"

Updated: May 16, 2019, 08:08 PM IST
কাশ্মীরের সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা করে শেষদিনের প্রচারে বেনজির আক্রমণ মোদীর

নিজস্ব প্রতিবেদন : জম্মু- কাশ্মীরের সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা টানলেন নরেন্দ্র মোদী। রাজ্যে শেষদিনের প্রচারে এদিন জোড়া সভা করেন প্রধানমন্ত্রী। প্রথমে মথুরাপুর, তারপর দমদম। দমদমের সভা থেকেই পশ্চিমবঙ্গের ভোট পরিস্থিতিকে জম্মু-কাশ্মীরের সঙ্গে তুলনা করে বেনজির আক্রমণ করেন মোদী।

সভায় মোদী বলেন, "জম্মু কাশ্মীরে জঙ্গি হামলার আতঙ্ক থাকে। কিন্তু সেখানে পঞ্চায়েত ভোটে এত হিংসা হয় না। সেখানে বিনা হিংসায় ভোট হয়। আর এখানে পশ্চিমবঙ্গে ভোটে সব দফায় হিংসা হয়েছে। তৃণমূলের গুন্ডারা রাজ্যকে নরকে পরিণত করেছে।" তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গকে 'পার্সোনাল প্রপার্টি' বানিয়ে দিয়েছেন বলেও এদিনের সভায় কটাক্ষ করেন  প্রধানমন্ত্রী। তৃণমূল পশ্চিমবঙ্গের সমাজব্যবস্থাকে তছনছ করে দিয়েছে বলে তোপ দাগেন তিনি। হুঁশিয়ারি দেন, "তবে আপনার জমানা এবার শেষ হচ্ছে। এরাজ্যের মানুষ আপনাকে নাকচ করেছে।"

আরও পড়ুন, 'আমাকে কাল মেরে দিতে পারে,' আশঙ্কাপ্রকাশ মমতার, 'বঙ্গ মহিলা বাহিনী' তৈরির ডাক তৃণমূল নেত্রীর

উল্লেখ্য, এর আগে বিহারের পরিস্থিতির সঙ্গে বাংলার তুলনা করেছিলেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। রাজ্যে ভোটে কেন্দ্রীয় বাহিনীর ব্যবহার প্রসঙ্গে নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক মন্তব্য করেছিলেন, " এই মুহূর্তে পশ্চিমবঙ্গের পরিস্থিতি গণতন্ত্রের পক্ষে শুভ নয়। ১০ বছর আগে বিহারের যে পরিস্থিতি দেখেছিলেন, সেটাই এখন পশ্চিমবঙ্গে। সে কারণেই এত কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করতে হচ্ছে। এত আধা সেনা মোতায়েন করে ভোটগ্রহণ অভিপ্রেত নয়।"