২৪ ঘণ্টার ব্যবধানে ফের প্রচুর বিস্ফোরক উদ্ধার বীরভূমে; আটক ১, বাকিদের খোঁজে চলছে তল্লাশি

সোমবার রাতে রামপুরহাট থানার পুলিস খবর পায়, এলাকায় প্রচুর বিস্ফোরক ঢুকবে। কিন্তু কোন গাড়িতে কী ধরনের বিস্ফোরক সেই খবর পুলিসের কাছে ছিল না। তাই প্রথমে পুলিস কিছুটা ধন্ধে ছিল । 

Edited By: অধীর রায় | Updated By: Jun 30, 2020, 04:55 PM IST
২৪ ঘণ্টার ব্যবধানে ফের প্রচুর বিস্ফোরক উদ্ধার বীরভূমে; আটক ১, বাকিদের খোঁজে চলছে তল্লাশি

নিজস্ব প্রতিবেদন: চব্বিশ ঘন্টা ব্যবধানে দু’দফায় প্রচুর বিস্ফোরক উদ্ধার করল বীরভূমের পুলিস। রবিবার মুরারই-এর  পর এবার  রামপুরহাটের নারায়ণপুর গ্রাম থেকে  ট্রাক্টর বোঝায় প্রচুর    বিস্ফোরক  উদ্ধার করল পুলিস।  সোমবার  বীরভূমের রামপুরহাট থানার পুলিস একটি ট্রাক্টর ভর্তি জিলেটিন স্টিক  উদ্ধার করে। ট্রাক্টরটি থেকে  ২৬ বস্তা জিলেটিন স্টিক উদ্ধার করা হয়েছে। 

সোমবার রাতে রামপুরহাট থানার পুলিস খবর পায়, এলাকায় প্রচুর বিস্ফোরক ঢুকবে। কিন্তু কোন গাড়িতে কী ধরনের বিস্ফোরক সেই খবর পুলিসের কাছে ছিল না। তাই প্রথমে পুলিস কিছুটা ধন্ধে ছিল । কিন্তু  হাল না ছেড়ে  রাতে হাইওয়েতে  পেট্রোলিং বাড়িয়ে দেয় রামপুরহাট থানার পুলিস। রাতের  দিকে খবর আসে ঝাড়খণ্ড লাগোয়া বীরভূমের রামপুরহাট থানার নারায়ণপুর গ্রামে ঢুকবে বিস্ফোরক। সেই রাতে  অভিযান চালায় পুলিস। 

আরও পড়ুন: নারকেলের মধ্যে ভরে মাদক পাচারের চেষ্টা, পুলিসের জালে ৩ পাচারকারী

অভিযানের সময় পুলিস  দেখতে পায়  নলহাটি থানার লক্ষ্মীনারায়ণপুর  গ্রামের দিক থেকে একটি ট্রাক্টর নারায়ণপুর গ্রামের দিকে  আসছে। ট্রাক্টরটিকে এক ব্যক্তি  মোটরসাইকেল চালিয়ে  পথ দেখিয়ে নিয়ে আসছিল। তত রাতে ট্রাক্টর দেখে পুলিসের সন্দেহ হয়। তার উপর পাইলটকার একটি বাইক। রামপুরহাট থানার পুলিস নিশ্চিত হয়ে যায় এই ট্রাক্টরে বিস্ফোরক আছে। ধরার জন্য পুলিস প্রস্তুত।

কিন্তু ট্রাক্টর চালক বুঝতে না পারলেও পথ দেখিয়ে নিয়ে আসা বাইকচালক দূর থেকেই পুলিসের গাড়ি দেখতে পায়  বিপদ বুঝে কোন সুযোগ না দিয়ে সেখান থেকেই পালিয়ে যায়  বাইকচালক। আচমকা বাইকচালক পালিয়ে যেতেই ট্রাক্টর চালক হতভম্ব হয়ে যায়। যার ফলে ওত পেতে থাকা পুলিস খুব সহজেই ট্রাক্টর চালককে আটক করে।

আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে ভয়াল চেহারা নদীগুলির, উত্তর দিনাজপুরের বন্যা পরিস্থিতি উদ্বেগজনক

রামপুরহাট থানার পুলিস বিস্ফোরক বোঝাই  ট্রাক্টর ও মোটরসাইকেলটিকে বাজেয়াপ্ত করেছে । আটক ট্রাক্টর চালককে জিজ্ঞাসাবাদ করে ঘটনার গভীরে ঢোকার চেষ্টা করছে। আপাতত  ট্রাক্টর চালকের কাছ থেকে যেটুকু তথ্য পাওয়া গেছে তার ভিত্তিতেই পাচারকারীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিস।