মাঝ রাস্তায় বাস খারাপ, বাড়ি ফিরতে অভিনব পথ বাছলেন পরিযায়ী শ্রমিকরা

জানুন বিস্তারিত

Updated By: Dec 11, 2021, 03:14 PM IST
মাঝ রাস্তায় বাস খারাপ, বাড়ি ফিরতে অভিনব পথ বাছলেন পরিযায়ী শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদন: বাসে করে বাড়ি ফিরতে না পেরে চাকা খুলে নিলেন পরিযায়ী শ্রমিকরা। ফলে মাঝ রাস্তায় বিকল হয়ে গেল দূর পাল্লার বাস। ঘটনায় চাঞ্চল্য জলপাইগুড়িতে।

অভিযোগ, বাস মালিকের কাছে অনেক আর্জি করেও পরিষেবা পাননি অসহায় পরিযায়ী শ্রমিকরা। ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। এরপরই রাগের মাথায় বাসের চাকা খুলে নেন বাসযাত্রীরা। জানা গিয়েছে, শিলিগুড়ি থেকে একটি বেসরকারি বাসে চেপে গুয়াহাটি যাচ্ছিলেন প্রায় ৫০ জন। বাসযাত্রীদের অভিযোগ, যান্ত্রিক ত্রুটি থাকায় নির্দিষ্ট সময় থেকে প্রায় দেড় ঘন্টা পরে বাসটি ছাড়ে। জলপাইগুড়ির মোহিতনগরে বাসটির ক্লাচপ্লেট জ্বলে যায়। ফলে বাসটি বিকল হয়ে যায়। 

ওই এলাকা জনমানবহীন হাওয়ায় বাসটিকে প্রায় ৩ কিলোমিটার ঠেলে গোশালা মোড়ে নিয়ে যান যাত্রীরাই। এরপর বাস মালিকের সঙ্গে ফোনে যোগাযোগ করেন তাঁরা। অভিযোগ, এরপর প্রায় দু'ঘন্টা ধরে বিকল্প বাসের অপেক্ষা করলেও বাস আসেনি। এমনকী, বাস মালিকও মোবাইল সুইচ অফ করে দেন। 

অগত্যা স্থানীয় পুলিসের সঙ্গে যোগাযোগ করেন বাসযাত্রীরা। এরপর ১৫-২০ হাজার টাকা খরচ করে প্রাইভেট ট্যাক্সি ভাড়া করে গুয়াহাটি ফেরেন বাকি যাত্রীরা। বাসে ছিলেন কয়েকজন পরিযায়ী শ্রমিক। তাঁদের কাছে অন্য বাসে বা ট্রেনে করে গুয়াহাটি যাওয়ার টাকা না থাকায়, তারা বাসের চাকা খুলে নেন। পরিযায়ী শ্রমিকরা জানান, চাকা বিক্রি করে যা টাকা পাওয়া যাবে তা দিয়ে খাওয়াদাওয়া করে অন্য বাসে করে অসম ফিরবেন তাঁরা।

আরও পড়ুন: Weather Update: সপ্তাহের শুরুতেই ঝাঁকিয়ে শীত, অনেকটা কমতে পারে তাপমাত্রার পারদ

আরও পড়ুন: হঠাৎ বেরতে শুরু করে ধোঁয়া! বিপত্তি বর্ধমান-হাওড়া লোকালে

.