Swasthya Sathi: মোবাইলে মেসেজ দেখে তাজ্জব মহিলা; অস্ত্রোপচারই হল, কেটে নেওয়া হল স্বাস্থ্যসাথীর টাকা

গোটা বিষয়টি মিনা সাঁতরা জানান পঞ্চায়েতে। খবর দেওয়া হয় চণ্ডীতলা-২ ব্লকের বিডিওকে

Updated By: Sep 6, 2021, 05:37 PM IST
Swasthya Sathi: মোবাইলে মেসেজ দেখে তাজ্জব মহিলা; অস্ত্রোপচারই হল, কেটে নেওয়া হল স্বাস্থ্যসাথীর টাকা

নিজস্ব প্রতিবেদন: মোবাইলে মেসেজ দেখে চমকে ওঠেন হুগলির জনাইয়ের বাসিন্দা মিনা সাঁতরা। পরিচারিকার কাজ করেন মিনা। কিন্তু তাঁর স্বাস্থ্যসাথী কার্ড থেকে কেটে নেওয়া হয়েছে ৫১,৭৫০ টাকা।

আরও পড়ুন-New Delhi: সোমবার রাজধানীতে Suvendu! দিল্লি যাচ্ছেন রাজ্যপাল Dhankhar-ও, বাড়ছে জল্পনা 

ডানকুনির একটি বেসরকারি নার্সিংহোম থেকে কাটা হয়েছে ওই টাকা। সেখানে খোঁজ নিয়ে দেখা যায়, মিনা সাঁতরা নামে জনাইয়েরই এক বৃদ্ধার হাত ভেঙ্গে যায়। সেই ভাঙা হাতে অস্ত্রোপচার করা হয় ডানকুনির ওই হাসপাতালে। গত মাসের ২২ তারিখে তাকে নার্সিংহোম থেকে ডিসচার্জ করা হয়।

স্বাস্থ্যসাথী কার্ড থাকলে সাধারণত দেড় লাখ টাকা পর্যন্ত বিনা পয়সায় চিকিত্সা করা যায়। কোনও কোনও ক্ষেত্রে ৫ লাখ টাকা পর্যন্ত পাওয়া য়ায়। সম্প্রতি লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম ফিলআপ করান মিনা সাঁতরা। সেই ফর্ম জমা পড়েছে কিনা জানার জন্য পঞ্চায়েত সদস্য অভিজিত্ কর্মকারকে মোবাইল দেখিয়ে তা জানতে চান। অভিজিত্ জানান, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম জমা পড়ার কোনও মেসেজ আসেনি। তবে একটি নার্সিংহোমে ভর্তি, ডিসচার্জ ও টাকা কেড়ে নেওয়ার মেসেজ রয়েছে।

আরও পড়ুন- Afghanistan: সরকার গঠন সময়ের অপেক্ষা, পাকিস্তান-চিন-রাশিয়াকে Taliban-এর আমন্ত্রণ

গোটা বিষয়টি মিনা সাঁতরা জানান পঞ্চায়েতে। খবর দেওয়া হয় চণ্ডীতলা-২ ব্লকের বিডিওকে।  জানানো হয় স্বাস্থ্যসাথীর দায়িত্বপ্রাপ্ত নোডাল অফিসারকে। এনিয়ে ডানকুনির নার্সিংহোমে খোঁজ নেওয়া হলে জানা যায়, মিনা সাঁতরা নামে এক মহিলার অপারেশন হয়েছিল। তার স্বাস্থ্যসাথী কার্ড রয়েছে। কিন্তু সেই কার্ডে যে মোবাইল নম্বর নথিভূক্ত রয়েছে সেই নম্বরের মালিক চিকিত্সা করাননি। ফলে এই সমস্যা মিটে যাবে বলে দাবি  নার্সিংহোমের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.