Modi-র আগমনে গাছ 'কাটা' ঘিরে সরগরম ডানলপ, পাল্টা বৃক্ষরোপণ TMC-র

"বন দফতরের অনুমতি ছাড়াই বিজেপি এখানে শতাধিক প্রাচীন গাছ কেটে ফেলেছে। আমরা ইতিমধ্যেই বন দফতরে বিনা অনুমতিতে গাছ কাটার বিষয়টি চিঠি দিয়ে জানিয়েছি।"

Updated By: Feb 23, 2021, 04:02 PM IST
Modi-র আগমনে গাছ 'কাটা' ঘিরে সরগরম ডানলপ, পাল্টা বৃক্ষরোপণ TMC-র
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : 'মোদি এলেই ধ্বংস' আর 'দিদি এলেই সৃষ্টি', হুগলির সাহাগঞ্জের ডানলপ (Dunlop) ময়দান এখন সরগরম এই পোস্টার-ব্যানারে। গতকাল, ২২ তারিখ ডানলপ ময়দান মাঠে সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আবার আগামিকাল, ওই একই মাঠে সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তার আগে মোদীর সভা উপলক্ষে গাছ 'কাটা'র প্রসঙ্গকে কেন্দ্র করে তপ্ত ময়দান।

প্রধানমন্ত্রীর (PM Modi) সভার পরই শুরু হয়ে যায় রাজনৈতিক তরজা। প্রধানমন্ত্রীর সভার জন্য সাহাগঞ্জ ডানলপ (Dunlop) ময়দান সংলগ্ন বেশ কিছু গাছ কাটা হয়েছে বলে অভিযোগ। সেই গাছ 'কাটা'কে হাতিয়ার করেই মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সভার প্রাক্কালে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ময়দানে নেমেছে তৃণমূল (TMC)। আজ ডানলপ মাঠে গাছ নিয়ে হাজির হন বিধায়ক অসিত মজুমদার ও তৃণমূল নেতৃত্ব। সঙ্গে পোস্টার, "মোদি এলেই ধ্বংস" আর "দিদি এলেই সৃষ্টি"। মাঠে সেই পোস্টার সাঁটিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে তৃণমূল।

আরও পড়ুন, 'বেআইনি হোর্ডিং', BJP-র Poriborton Yatra-র ফ্লেক্স খুলে দিল Bankura পুরসভা

বিধায়ক অসিত মজুমদার বলেন, "প্রধানমন্ত্রী পরিবেশের ঊর্ধ্বে নন। তাই নিরাপত্তাই হোক বা সভার প্রস্তুতি হোক, তাঁর জন্য অনুমতিপত্র লাগে। আর সেখানে বন দফতরের অনুমতি ছাড়াই বিজেপি (BJP) এখানে শতাধিক প্রাচীন গাছ কেটে ফেলেছে। আমরা ইতিমধ্যেই বন দফতরে বিনা অনুমতিতে গাছ কাটার বিষয়টি চিঠি দিয়ে জানিয়েছি। আজ ডানলপ চত্বরে বেশ কিছু গাছ লাগানো হয়েছে। আগামিকালের সভার পর, যত গাছ কাটা হয়েছে তার তিন গুণ বেশি গাছ তৃণমূলের (TMC) তরফে লাগানো হবে।"

যদিও বিজেপির (BJP) দাবি, মোদীর (Narendra Modi) হেলিপ্যাড তৈরির জন্যই ওই গাছ 'কাটা' প্রয়োজন হয়ে পড়েছিল। না জেনেই অকারণে রাজনীতি করছে তৃণমূল। এমনকি তাদের আরও দাবি, গাছ আসলে 'কাটা' নয়, 'ছাঁটা' হয়েছিল। 

আরও পড়ুন, SBI Recruitment 2021: শূন্যপদ সীমিত, মাসে বেতন ৩৫ হাজার, জেনে নিন আবেদনের খুঁটিনাটি