লকডাউনের বাজারে মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে রেশনে কারচুপি, জেলে ডিলার

এক রেশন ডিলারকে সাসপেন্ড করল মালদা জেলা খাদ্য দফতর। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত রেশন ডিলারকে গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Apr 5, 2020, 12:37 PM IST
লকডাউনের বাজারে মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে রেশনে কারচুপি, জেলে ডিলার

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের বাজারে রেশনের দ্রব্য নিয়ে কারচুপি। দুঃস্থ পরিবারগুলির সঙ্গে দুর্নীতি। একাধিকস্তর থেকে অভিযোগ ওঠার পরই এক রেশন ডিলারকে সাসপেন্ড করল মালদা জেলা খাদ্য দফতর। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত রেশন ডিলারকে গ্রেফতার করেছে পুলিস।

করোনার মোকাবিলায় রাজ্যের যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে দুঃস্থ পরিবারগুলি মুখে অন্ন তুলে দিতে রাজ্যের মুখ্যমন্ত্রী  বিনামূল্যে রেশন দেওয়ার ব্যবস্থা করেছেন। শুরু হয়েছে রাজ্য জুড়ে সেই রেশন পরিষেবা। গাজোল ২নং গ্রাম পঞ্চায়েতের মশালদিঘির আহোরা গ্রামের রেশন ডিলার আনন্দ বিশ্বাস কারচুপি শুরু করেন বলে অভিযোগ।

সঙ্গমরত অবস্থায় মৃত্যু! চার কোটি বছর ধরে গাছের আঠায় আটকে থাকা মাছি উদ্ধার
 গ্রাহকদের অভিযোগ. কোনও পরিবারের মাথা পিছু যদি পাঁচটি কার্ড থাকে তবে সেই পরিবারকে তিনটি অথবা চারটি কার্ডের বিনিময়ে খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে। শুধু তাই নয়,  সরকার মাথা পিছু যে পরিমাণ খাদ্য সামগ্রী ধার্য করেছে.  তার থেকে পরিমাণে কম দ্রব্য দিচ্ছিলেন অভিযুক্ত। 
 অভিযোগ পেতেই নড়েচড়ে বসেন জেলা খাদ্য দফতরের কর্তারা। এলাকায় গিয়ে অভিযোগ খতিয়ে দেখেন। রেশন ডিলারকে সাসপেন্ড করা হয়। রেশন ডিলারের বিরুদ্ধে গাজোল থানায় অভিযোগও করা হয়। অন্য এক রেশন ডিলারের হাতে এই রেশন সামগ্রী দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। 

.