WATCH: বাঁকুড়ায় টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে পতাকা উত্তোলন কলেজের অধ্যক্ষের!

এই ঘটনার সমালোচনায় সরব বাম ও  বিজেপি।  'কলেজের বাইরে আমার নিজস্ব সত্তা থাকতেই পারে', সাফাই দিলেন বাঁকুড়ার বিষ্ণুপুরের রামানন্দ কলেজের অধ্যক্ষ।

Updated By: Aug 29, 2022, 05:21 PM IST
WATCH: বাঁকুড়ায় টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে পতাকা উত্তোলন কলেজের অধ্যক্ষের!

মৃত্যুঞ্জয় দাস: কলেজের অধ্যক্ষ কেন তৃণমূল ছাত্র পরিষদের পতাকা উত্তোলন করলেন? প্রতিষ্ঠাদিবসে কেটে খাওয়ালেন ছাত্র নেতাদের? সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো পোস্ট করেছেন খোদ বিধায়ক। সেই ভিডিয়ো এখন ভাইরাল। 'আমার নিজস্ব স্বত্তা থাকতেই পারে', সাফাই অধ্যক্ষের। ঘটনাস্থল. বাঁকুড়ার বিষ্ণুপুরের রামানন্দ কলেজ।

ঘটনাটি ঠিক কী? ২৮ অগস্ট, রবিবার ছিল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাদিবস। কলেজ বন্ধ। সেদিন গেটের বাইরে ছাত্র সংগঠনের প্রতিষ্ঠাদিবস পালন করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। হাজির ছিলেন বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ ও রামানন্দ কলেজের অধ্যক্ষ স্বপ্না ঘোড়ুই। সেই অনুষ্ঠানের ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন; Cow Smuggling: বুকে ব্যথা; ফিসচুলার সমস্যাটাও ভোগাচ্ছে, জেলে কেমন আছেন অনুব্রত?

কেন? ফেসবুকে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাদিবসের অনুষ্ঠানের ভিডিয়ো পোস্ট করেছেন বিধায়ক তন্ময় ঘোষ। সেই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, রামানন্দ কলেজের গেটের সামনে শাসকদলের ছাত্র সংগঠনের পতাকা উত্তোলন করছেন খোদ অধ্যক্ষ স্বপ্না ঘোড়ুই! শুধু তাই নয়, নিজের হাতে কেটে খাইয়ে দিচ্ছেন ছাত্র নেতা ও বিধায়ককে। এই ঘটনার সমালোচনায় সরব বাম ও বিজেপি। তাদের দাবি, কলেজের সর্বোচ্চ পদাধিকারী হলেন অধ্যক্ষ। তাঁর অবস্থান নিরপেক্ষ হওয়া উচিত। শাসকদলকে খুশি করতে একটি বিশেষ ছাত্র সংগঠনের পতাকা উত্তোলন করেছে রামানন্দ কলেজের অধ্যক্ষ।

 

স্রেফ বিরোধীরা নয়, কলেজের অধ্যক্ষের দলীয় ছাত্র সংগঠনের পতাকা উত্তোলন করা যে 'অনুচিত', তা স্বীকার করে নিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্বও। তাদে বক্তব্য, 'ঘটনাটি জানা নেই। তবে এমনটা যদি হয়ে থাকে, সেক্ষেত্রে দল ব্যবস্থা নেবে'। রামানন্দ কলেজের অধ্যক্ষ স্বপ্না ঘোড়ুইয়ের অবশ্য দাবি, 'রবিবার কলেজে ছুটি ছিল। তাছাড়া অনুষ্ঠানটি হয়েছে কলেজ ক্যাম্পাসে বাইরে। কলেজের বাইরে আমার নিজস্ব স্বত্তা থাকতেই পারে'।

আরও পড়ুন: জাতীয় শিক্ষানীতি বাতিলের দাবিতে দেশজুড়ে মিছিলে পা মেলাচ্ছেন বামছাত্ররা

এদিকে ২ বছর পর এবার ফের ২১ জুলাই তৃণমূলের শহিদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ধর্মতলায়। সেদিন পঠনপাঠন বন্ধ ছিল জলপাইগুড়ির রাজগঞ্জের সন্ন্যাসী কাটা পঞ্চায়েতের সন্তোষ পাড়া প্রাথমিক বিদ্যালয়ে। কেন? অভিযোগ, স্কুল চত্বরে শহিদ দিবস পালন করেন স্থানীয় তৃণমূল নেতারা। বাজানো হয় সাউন্ড বক্স। এমনকী, অনুষ্ঠান শেষে স্কুল চত্বরে চলে খাওয়াদাওয়াও! তৃণমূলের অঞ্চল সভাপতি মোরশেদ আলম বলেন, 'রাজগঞ্জ থেকে অনেকেই কলকাতায় যেতে পারেননি। তাঁদের জন্যই সন্তোষ পাড়া প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শহিদ দিবস পালন করা হয়েছে'।  তাঁর দাবি, 'প্রধান শিক্ষকের কাছে সকাল সাড়ে ৯টা পর্যন্ত অনুষ্ঠান করার অনুমতি নেওয়া ছিল। কিন্তু তৃণমূল কর্মীদের খিচুড়ি খাওয়াতে গিয়ে দেরি হয়ে গিয়েছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.