অসত্য বলছে রেল, পরিযায়ী শ্রমিক তরজায় কড়া জবাব রাজ্যের

শনিবার সকালে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় দাঁড় করিয়ে চিঠিতে একাধিক অভিযোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাল্টা জবাব দিতে ময়দানে নামে তৃণমূল বিগ্রেডও

Updated By: May 10, 2020, 09:15 AM IST
অসত্য বলছে রেল, পরিযায়ী শ্রমিক তরজায় কড়া জবাব রাজ্যের

নিজস্ব প্রতিবেদন: পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা নিয়ে জোর সংঘাতে পৌঁছাল কেন্দ্র এবং রাজ্যের। স্বরাষ্ট্রসচিব দফতর টুইট করে জানায়, রেল যে দাবি করছে তা সম্পূর্ণ অসত্য এবং বেঠিক। গত ৮ মে উল্লেখিত রাজ্যগুলি থেকে আসা অনুমোদ দিয়েছে রাজ্য। সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, আরও ১০টি ট্রেনের অনুমোদন করেছে রাজ্য। কেরলা, তেলেঙ্গানা, রাজস্থান, তামিলনাড়ু, ব্যাঙ্গালুরু-সহ মূলত ভেলোরের রোগীর কথা ভেবে নয়া পরিকল্পিত ট্রেন আসার ব্যাপারে নানা সিডিউল তৈরি হয়েছে। পাশাপাশি পঞ্জাব, কর্ণাটকের সঙ্গেও কথাবার্তা চলছে বলে জানান স্বরাষ্ট্রসচিব।

শনিবার সকালে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় দাঁড় করিয়ে চিঠিতে একাধিক অভিযোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাল্টা জবাব দিতে ময়দানে নামে তৃণমূল বিগ্রেডও। এই সংঘাতের মাঝে টুইট করে বোমা ফাটায় রেলমন্ত্রক। পীয়ূষ গোয়েলের মন্ত্রক জানায়, স্বরাষ্ট্র মন্ত্রকের অনুরোধের পর এ দিন দুপুরে পঞ্জাব এবং তামিলনাড়ু থেকে যথাক্রমে ২টি, কর্ণাটক থেকে ৩টি এবং তেলেঙ্গানা থেকে একটি ট্রেনের অনুমোদন করে পশ্চিমবঙ্গ। সেগুলি বন্দোবস্ত করা হচ্ছে বলে রেলের তরফে জানানো হয়। পাশাপাশি, অভিযোগ, মহারাষ্ট্র থেকে কোনও ট্রেন অনুমোদন করেনি। এখনও ৬টি ট্রেনের অনুমোদন বাকি রয়েছে।

আরও পড়ুন- করোনা রিলিফ ক্যাম্পেই সন্তানের জন্ম দিলেন পরিযায়ী শ্রমিকের স্ত্রী

রেলের এ হেন টুইটের পড়েই নড়েচড়ে বসে মমতার প্রশাসন। রাতেই কড়া জবাব দেওয়া রাজ্যের স্বরাষ্ট্র সচিব দফতর তরফে। জানানো হয়, রেল যে তথ্য দিচ্ছে তা সম্পূর্ণ অসত্য। পঞ্জাব, তেলেঙ্গানা, তামিলনাড়ু, কর্ণাটকের উল্লেখিত ট্রেন গুলি গত ৮ মে অনুমোদন করে দেওয়া হয়েছে। এ দিন নতুন করে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে, বিকেলে সাংবাদিক বৈঠক করে আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, আশা করছি ট্রেনগুলি আসা নিয়ে শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত করা হবে।