সরস্বতী পুজোর সকাল থেকেই আকাশের মুখ ভার! দফায় দফায় বৃষ্টি রাজ্যের বিভিন্ন জেলায়

আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলেছিল আগেই। বুধবার সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়।

Edited By: সুদীপ দে | Updated By: Jan 29, 2020, 09:01 AM IST
সরস্বতী পুজোর সকাল থেকেই আকাশের মুখ ভার! দফায় দফায় বৃষ্টি রাজ্যের বিভিন্ন জেলায়

নিজস্ব প্রতিবেদন: সরস্বতী পুজোর সকাল থেকেই আকাশের মুখ ভার! আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলেছিল আগেই। বুধবার সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ ও কাল বৃষ্টি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। বুধবার সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে বৃষ্টি শুরু হয়েছে। আগামীকাল থেকে উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়তে পারে। আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই এই বৃষ্টি।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, কলকাতা-সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে আগামী কালও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হয়ে যাবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ বেশ কিছু অংশে শুক্রবারেও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে উত্তরবঙ্গের ঝলমলে আবহাওয়ার দেখা মিলবে।

আরও পড়ুন: রাস্তায় পড়ে ৬ সন্তানের প্রাণহীন দেহ, মা ঠায় বসে পরম স্নেহে তাড়িয়ে দিচ্ছে মাছি!

এ দিকে মঙ্গলবার রাত থেকে মেঘলা আকাশের জেরে রাতের তাপমাত্রা একধাক্কায় বেড়েছে প্রায় ৫ ডিগ্রি। গতকাল কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রাও গতকাল ছিল স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি (২৭.৩ ডিগ্রি সেলসিয়াস)। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দু’-তিন দিন সকালে ঘন কুয়াশার দেখা মিলবে উত্তর ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়।

.