Uttarpara: গুগল পে-তে পেমেন্ট না হতেই 'কাস্টমার কেয়ারে' ফোন! ২ লাখ খোয়ালেন প্রাক্তন ব্যাঙ্ককর্মী

৩টে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোট ২ লাখ ১৮ হাজার টাকা সরিয়ে নেয় জালিয়াতরা। 

Updated By: Nov 29, 2021, 07:00 PM IST
Uttarpara: গুগল পে-তে পেমেন্ট না হতেই 'কাস্টমার কেয়ারে' ফোন! ২ লাখ খোয়ালেন প্রাক্তন ব্যাঙ্ককর্মী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: মুদিসদাইয়ের দোকানে ধার ছিল ৭০০০ টাকা। অনলাইনে সেই টাকা মেটাতে গিয়ে ২ লাখ টাকা খোয়ালেন উত্তরপাড়ার মাখলার বাসিন্দা অবসরপ্রাপ্ত ব্যাঙ্ককর্মী স্নেহাশিষ ঘোষ। এই ঘটনায় চন্দননগর পুলিসের চুঁচুড়া সাইবার সেলে অভিযোগ দায়ের হয়েছে।

জানা গিয়েছে, স্নেহাশিষ ঘোষের স্ত্রী মমি ঘোষ পেশায় শিক্ষিকা। স্ত্রীর স্কুলের মিড-ডে মিলের সামগ্রী কেনা হয়েছিল পাড়ার মুদিখানা দোকান থেকে। সেই টাকা ২৭ নভেম্বর গুগল পে-র মাধ্যমে অনলাইনে মেটাতে যান স্নেহাশিষ বাবু। কিন্তু দেখা যায় পেমেন্ট হয়নি। দোকানদারের অ্যাকাউন্টে টাকা ক্রেডিট হয়নি। কিন্তু টাকা কেটে গিয়েছে। এরপর আবার পেমেন্ট করেন স্নেহাশিষ বাবু। এবারও তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হলেও দোকানদারের অ্যাকাউন্টে টাকা ঢোকে না। 

তারপরই গুগল সার্চ করে যে ব্যাঙ্কে তাঁর অ্যাকাউন্ট, সেই ব্যাঙ্কের 'কাস্টমার কেয়ারে'র নম্বর নিয়ে অভিযোগ জানাতে ফোন করেন স্নেহাশিষ বাবু। স্নেহাশিষ বাবুর অভিযোগ, কাস্টমার কেয়ারে ফোন করতেই তাঁর মোবাইল হ্যাক করে নেয় জালিয়াতরা। এটিএম কার্ড নম্বর ও পিন নিয়ে নেয়। এরপর ৩টে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোট ২ লাখ ১৮ হাজার টাকা সরিয়ে নেয় জালিয়াতরা। 

আরও পড়ুন, Siliguri: সরকারি স্ট্যাম্প ব্যবহারে 'তোলাবাজি', 'তৃণমূলে'র বিরুদ্ধে থানায় তৃণমূল

এখন কোন ব্যাঙ্কে কার অ্যাকাউন্টে টাকা সরানো হয়েছে, তা খোঁজ নিয়ে স্নেহাশিষ বাবুর জামাই জানতে পেরেছেন বলে পরিবার সূত্রে খবর। সব তথ্য-ই চন্দনননগর পুলিসের চুঁচুড়া সাইবার সেলে জানানো হয়েছে। শুরু হয়েছে ঘটনার তদন্ত।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.