সালিশির মাতব্বরি! মায়ের 'বিবাহ বহির্ভূত' সম্পর্কের প্রমাণ পেতে মেয়েকে অর্ধনগ্ন করে তল্লাশি

দু দফায় বসে সালিশি সভা। দু দফায় জরিমানা করা হয় দুই পরিবারকে।

Updated By: Mar 21, 2018, 03:51 PM IST
সালিশির মাতব্বরি! মায়ের 'বিবাহ বহির্ভূত' সম্পর্কের প্রমাণ পেতে মেয়েকে অর্ধনগ্ন করে তল্লাশি

নিজস্ব প্রতিবেদন : ফের সালিশি সভার মাতব্বরি! পরপুরুষের সঙ্গে নাকি এক গৃহবধূর বিবাহ বহির্ভূত সম্পর্ক আছে, এই অভিযোগে সালিশি সভা বসিয়ে প্রথমে টাকা আদায়ের চেষ্টা করল গ্রামের 'মাথা'রা। টাকা না মিলতেই তারপর প্রকাশ্য সভায় অর্ধনগ্ন করে তল্লাশি করা হল ওই গৃহবধূর কিশোরী মেয়েকে। ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের তমলুকে।

পূর্ব মেদিনীপুরের তমলুকের মানিকখুন্ডি গ্রামের বাসিন্দা অসিত আড়ি। গ্রামের 'মাথা'দের অভিযোগ, অসিতের সঙ্গে নাকি ওই এলাকারই এক গৃহবধূর বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে। এই অভিযোগে গ্রামে সালিশি সভা বসান তাঁরা। বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগে প্রথমে ১০ লাখ টাকা জরিমানা করা হয় দুই পরিবারকে। কিন্তু দুই পরিবারই সেই টাকা দিতে অস্বীকার করলে, ফের দ্বিতীয়বারের জন্য সালিশি সভা বসানো হয়। এবার আড়াই লাখ টাকা জরিমানা করা হয় দুই পরিবারকে। কিন্তু এবারও টাকা দিতে অস্বীকার করে তারা।

আরও পড়ুন, আলমারিতে লুকিয়েছিলেন 'খদ্দের'! পর্দাফাঁস মধুচক্রের কারবারের

অভিযোগ, তারপরই যৌন হেনস্থা করা হয় ওই গৃহবধূর ১৪ বছরের মেয়েকে। সালিশি সভায় গ্রামের 'মাথা'রা দাবি করেন, ওই গৃহবধূর মেয়ের মোবাইলে তার মায়ের বিবাহ বহির্ভূত সম্পর্কের ছবি রয়েছে। সেই 'ছবিপ্রমাণ' জোগাড়ের জন্য প্রকাশ্য সভায় অর্ধনগ্ন করে ওই কিশোরীকে তল্লাশি করেন গ্রামের 'মাথা'রা। এরপরই এই ঘটনায় জয়দেব দাস, তাপস শাসমল, শিবু জানা সহ ১৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ওই গৃহবধূ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন, রক্তাক্ত ইন্দ্রলোক! ঘরের বাইরে উদ্ধার পরিচারিকা, ভিতরে সংজ্ঞাহীন অবস্থায় মিলল যুবক

অন্যদিকে, কোনওরকম বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগ সাফ খারিজ করে দিয়েছে দুই পরিবার। তাঁদের সাফ দাবি, দুই পরিবারের মধ্যেই যথেষ্ট সুসম্পর্ক রয়েছে। শুধুমাত্র টাকা আদায়ের লক্ষ্যেই বিবাহ বহির্ভূত সম্পর্কের গল্প ফেঁদে বার বার সালিশি সভা বসানো হয়। তাঁদের হেনস্থা করা হয়। প্রায় ৬ মাস ধরে ঘরছাড়া রয়েছে দুই পরিবার।

.