WB Assembly Election 2021: Derjeeling-এর সব আসনেই প্রার্থী দেওয়ার সম্ভাবনা BJP-র

দার্জিলিংয়ের ৩ আসনে প্রার্থী দেওয়ার পাশাপাশি কী পরিস্থিতিতে মোর্চা এনডিএ ছেড়ে ছিল তা প্রচারে তুলে আনবে গেরুয়া শিবির

WB Assembly Election 2021: Derjeeling-এর সব আসনেই প্রার্থী দেওয়ার সম্ভাবনা BJP-র

নিজস্ব প্রতিবেদন: পাহাড়ের জন্য ৩টি আসন ছেড়ে রেখেছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, পাল্টা পদক্ষেপ নিল বিজেপি। গেরুয়া শিবির সূত্রে খবর, এবার বিধানসভা নির্বাচনে(WB Assembly Election  2021) দার্জিলিংয়ের সব আসনেই প্রার্থী দেবে বিজেপি।

আরও পড়ুন-Dinesh-কে স্বাগত: Dilip,অকৃতজ্ঞ, বললেন কুণাল  

শুক্রবার দলের প্রার্থী তালিকা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেখানে ৩টি আসন ছেড়ে রাখা হয়েছে গোর্খা জনমুক্তি মোর্চার(GJM)জন্য।  এখন পাহাড়ে মোর্চার দুটি শিবির। একটি বিমল গুরুংয়ের(Bimal Gurung)। অন্যটি বিনয় তামাংয়ের(Binay Tamang)। এর ফলে বিজেপি প্রার্থী দিলে ওই তিন আসনে ত্রিমুখী লড়াইয়েরও সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

পাহাড়ে বিজেপি প্রার্থী দিলে তাকে এবার সরাসরি মোর্চার সঙ্গেই লড়াই করতে হবে। এখন পাহাড়ের যে জনবিন্যাস তাতে বিজেপি মোর্চার বিরুদ্ধে কতটা সুবিধে করতে পারবে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। সেদিক থেকে চিন্তা করে প্রচারে নতুন পরিকল্পনা করেছে গেরুয়া শিবির।

আরও পড়ুন-WB assembly election 2021 : বিজেপিতে যাচ্ছেন Sonali Guha

বিজেপি সূত্রে খবর, দার্জিলিংয়ের ৩ আসনে প্রার্থী দেওয়ার পাশাপাশি কী পরিস্থিতিতে মোর্চা এনডিএ ছেড়ে ছিল তা প্রচারে তুলে আনবে গেরুয়া শিবির। যে বিমল গুরুংয়ের বিরুদ্ধে কয়েক শো মামলা রয়েছে তাঁর পক্ষে যে নির্বাচনে লড়াই করা সম্ভব ছিল না তা প্রচার করা হবে। অন্যদিকে, পাহাড়ে আন্দোলনকারীদের মন টানতে আন্দোলনে যাঁরা মারা গিয়েছিলেন তাঁদের বাড়ি যাবেন খোদ অমিত শাহ(Amit Shah)। এমনও শোনা যাচ্ছে, বিধানসভা ভোটের পর বিজেপিতে যোগদান সুযোগও দেওয়া হবে বিমল গুরুংকে। এভাবেই মোর্চাকে ভেতরে ভেতরে দুর্বল করতে চাইছে বিজেপি।

.