WB Assembly Election 2021: Vijayvargiya-র হাত ধরে পদ্ম শিবিরে প্রাক্তন CPM নেতা শঙ্কর ঘোষ

দলের বিরুদ্ধে নানান অভিযোগ তুলে শঙ্কর জানান , বাম দলে ছাত্র যুবদের তিল তিল করে শেষ করে দেওয়া হচ্ছে

Updated By: Mar 12, 2021, 02:52 PM IST
WB Assembly Election 2021: Vijayvargiya-র হাত ধরে পদ্ম শিবিরে প্রাক্তন CPM নেতা শঙ্কর ঘোষ

নিজস্ব প্রতিবেদন: জল্পনা একটা ছিলই। এবার কৈলাস বিজয়বর্গীর হাত ধরে পদ্ম শিবিরে যোগ দিলেন উত্তরবঙ্গের সিপিএম নেতা শঙ্কর ঘোষ। যদিও শিলিগুড়ির বাম নেতাদের একাংশের দাবি, আগেই বহিষ্কার করা হয়েছে শঙ্করকে।

আরও পড়ুন-Mamata Banerjee Health Update: তাড়াতাড়ি ছুটি চাইছেন মমতা, সিদ্ধান্ত নিতে বৈঠকে মেডিক্যাল বোর্ড

প্রায় তিন দশক ধরে  বাম রাজনীতির সঙ্গে জড়িত শঙ্কর ঘোষ(Shankar Ghosh)। কিন্তু দলে থেকে কাজ করতে পারছিলেন না বলে সম্প্রতি অভিযোগ করেন তিনি। আইএসএফের(ISF) সঙ্গে জোট নিয়েও আপত্তি করেছিলেন শঙ্কর। তাতেই দলের সঙ্গে তাঁর সম্পর্কের ফাটল প্রকাশ্যে এসে যায়।  প্রাক্তন CPM নেতার অভিযোগ, দলে চলছে এক নায়কতন্ত্র।  

শুক্রবার বিজেপি নেতা  কৈলাস বিজয়বর্গীয়(Kailash Vijayvargiyo), দার্জিলিং জেলার সাংসদ রাজু বিস্ট সহ শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি প্রবীন আগরওয়ালের উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন তিনি। যদিও এবার তাঁকে প্রার্থী করা হবে কিনা কিংবা কোন বিধানসভা থেকে তিনি লড়বেন তা এখনও স্পষ্ট নয়।

এক সাংবাদিক বৈঠকে শঙ্কর ঘোষ জানান, দলের যখন টালমাটাল অবস্থা, দলে যখন অস্তিত্বের লড়াই ছিল তখন লড়াই করেছি। কিন্তু যখন অভিভাবকহীন হয়ে ঘুরছি সেই সময় একজন বন্ধুকে কাছে পেয়েছি। তাঁর নাম, রাজু বিস্ট। এখন অনেক প্রশ্ন উঠে আসবে জানি। বামপন্থীদের মতাদর্শ এবং বিজেপির মতাদর্শ একদমই ভিন্ন। কিন্তু একটা বৈশিষ্ট্য দুদলেরই এক। তা হল দুটো দলই ক্যাডার ভিত্তিক দল।

আরও পড়ুন-ক্ষমতায় এলে চিটফান্ড প্রতারিতদের টাকা একমাত্র BJP-ই ফেরত দিতে পারে: Suvendu  

দলের বিরুদ্ধে নানান অভিযোগ তুলে শঙ্কর জানান , বাম দলে ছাত্র যুবদের তিল তিল করে শেষ করে দেওয়া হচ্ছে। নীতি আদর্শের কারণে আমরা সে কথা কখনোই বাইরে প্রকাশ করতাম না। একজনের উপর নির্ভর দল। আমার টিকিটের প্রয়োজন ছিল না। কিন্তু দম বন্ধ হয়ে আসছিল।

অপরদিকে কৈলাস বিজয়বর্গীয় জানান , এতদিন ধরে একটা দল মানুষকে মিথ্যে আশ্বাস দিয়ে চলেছে। গরিবি হাঠাওয়ের স্লোগান তুললেও তা নিয়ে কখনোই কাজ হয়নি। আমরা আশাবাদী শঙ্কর ঘোষকে নিয়ে। আগামীতে অনেক ভালো কাজ করতে পারব।

.