রাজ্যে আরও ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF), নবান্নকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

৮ মার্চের মধ্যে এই অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF) রাজ্যে চলে আসবে।

Updated By: Mar 1, 2021, 08:38 PM IST
রাজ্যে আরও ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF), নবান্নকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে আসছে আরও ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF)। ভোটমুখী বাংলায় এরিয়া ডমিনেশন এবং সুষ্ঠু ও অবাধ ভোটের (WB assembly election 2021) লক্ষ্যেই এই অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। এরফলে বিধানসভা ভোট উপলক্ষে রাজ্যে মোট ২৯৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হতে চলেছে।

প্রসঙ্গত, আগেই নির্বাচন কমিশন (ECI) জানিয়েছিল যে ভোটের (WB assembly election 2021) জন্য বাংলায় ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF) মোতায়েন করা হবে। সেইমত বাহিনী আসাও শুরু হয়ে গিয়েছে রাজ্যে। জেলায় জেলায় পৌঁছেও গিয়েছে বাহিনী। ইতিমধ্যেই এলাকাভিত্তিক রুটমার্চ, এরিয়া ডমিনেশনের কাজও শুরু করে দিয়েছে বাহিনী। এরপরই এদিন নির্বাচন কমিশনের নির্দেশে ফের অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বাংলায় পাঠানোর কথা নবান্নকে (Nabanna) চিঠি দিয়ে জানায় স্বরাষ্ট্রমন্ত্রক (MHA)। 

৮ মার্চের মধ্যে এই অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF) রাজ্যে চলে আসবে। এই অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে CRPF থাকছে ৭০ কোম্পানি, BSF ১৩ কোম্পানি, CISF ২৫ কোম্পানি, ITBP ২০ কোম্পানি এবং SSB থাকছে ৪১ কোম্পানি। কোভিড (Covid 19) স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের থাকার বন্দোবস্ত করার জন্য চিঠিতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারকে।

আরও পড়ুন, 'আমার অন্যায়ের শাস্তি Mamata-কে দেবেন না,' জনসভায় ক্ষমা চাইলেন Anubrata 

'যা কাজ করেছি, দিদি আমাকেই প্রার্থী করবে', নিজেই নিজেকে প্রার্থী ঘোষণা Nirmal-এর

.