WB assembly election 2021 : 'খেলা হবে'র পাল্টা Smirti-র চ্যালেঞ্জ, 'মানুষ-ই খেলা শেষ করবে'

WB Assembly Election 2021 : "মহিলাদের সম্মানের সঙ্গে খেলা করেছেন। মানুষের জীবনের সঙ্গে খেলা করেছেন। এমনকি স্কিমের নাম বদল করে নিজের ছবি লাগিয়ে খেলাই তো করেছেন!"

Updated By: Mar 14, 2021, 08:56 PM IST
WB assembly election 2021 : 'খেলা হবে'র পাল্টা Smirti-র চ্যালেঞ্জ, 'মানুষ-ই খেলা শেষ করবে'
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : লক্ষ্য বঙ্গ বিজয়। একুশের ভোটের প্রচারে আজ ফের রাজ্যে আসেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। যোগ দেন পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়ায় জোড়া সভায়। সেই সভা থেকেই তৃণমূলের (TMC) 'খেলা হবে' (Khela Hobe) স্লোগানকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে স্মৃতি ইরানি হুঙ্কার দিলেন, "মানুষ-ই খেলা শেষ করবে।"

পশ্চিম মেদিনীপুরের শালবনির গোবরু এলাকায় দুর্গা মন্দির মাঠে এদিন মেদিনীপুর (Medinipur) বিধানসভা কেন্দ্রের প্রার্থী শমিত দাসের সমর্থনে জনসভায় যোগ দেন স্মৃতি ইরানি (Smriti Irani)। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি (BJP) নেতা রিতেশ তিওয়ারি। সেখানেই স্মৃতি ইরানি তৃণমূলকে (TMC) বিঁধে বলেন, "মহিলাদের সম্মানের সঙ্গে খেলা করেছেন। মানুষের জীবনের সঙ্গে খেলা করেছেন। এমনকি স্কিমের নাম বদল করে নিজের ছবি লাগিয়ে খেলাই তো করেছেন! এখন বাংলার মানুষ নিশ্চিত করেছে খেলাটা শেষ। পিসি ভাইপো এখন যাবে আর বাংলাটা আমরা নিজেরাই বাঁচাব।" তোপ দাগেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রেশনে ২ টাকা কেজি দরে চাল পাঠাচ্ছেন আর দিদি সেটা নিজের নামে চালাচ্ছেন! কৃষকদের টাকা না পাঠিয়ে বলছেন আমাকে পাঠান! কৃষকদের বঞ্চিত করছেন। বাংলায় দুর্গাপুজোর বিসর্জন, সরস্বতী পুজো, রামনবমী মিছিল সব বন্ধ হয়ে গিয়েছে।"

শুধু শালবনির সভাতেই নয়, পুরুলিয়ার সভা থেকেও এদিন চাঁছাছোলা ভাষায় মমতা বন্দ্যোপাধ্য়ায়কে (Mamata Banerjee) আক্রমণ করেন স্মৃতি ইরানি (Smriti Irani)। পুরুলিয়ার মানবাজার (Manbazar) বিধানসভা কেন্দ্রের পুঞ্চার লৌলাড়া এলাকায় বিজেপি (BJP) প্রার্থী গৌরী সিং সর্দারের সমর্থনে নির্বাচনী জনসভায় যোগ দেন তিনি। সেখানেই 'খেলা হবে' স্লোগানকে কটাক্ষ করে স্মৃতি ইরানি বলেন, "তোমাদের খেলাটা এবার শেষ করবে পুরুলিয়া। গরীবের জন্য কাজ করছেন মোদী, আর ছবি তুলছেন দিদি। দারুণ খেলা করছেন দিদি। এবার বাংলার মানুষ খেলাটা বন্ধ করবে।" একইসঙ্গে এখানেও তিনি বলেন, "দুর্গাপুজোয় বিসর্জন করতে দেয় না। অথচ ভোটের সময় চণ্ডীপাঠ করছেন মমতা।" 

আরও পড়ুন, সিঙ্গুরে মাস্টারমশাই, উত্তরপাড়ায় প্রবীর ঘোষালকে প্রার্থী করতেই BJP-তে তুমুল বিদ্রোহ

'হুইলচেয়ারেই বাংলা ঘুরব, ভাঙা পায়েই খেলা'র হুঙ্কার মমতার, কটাক্ষ লকেটের

এদিন প্রথমে পুরুলিয়ার পুঞ্চায় জনসভায় যোগ দেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। সেখান থেকে তারপর শালবনিতে যান তিনি। জোড়া সভা থেকে বাংলায় এবার তৃণমূল সরকারকে হঠিয়ে বিজেপি সরকার গড়ার পক্ষে জোর সওয়াল করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

আরও পড়ুন, MP-দের দাঁড় করাচ্ছে, গোয়াল ফাঁকা, প্রার্থীতালিকা নিয়ে BJP-কে নিশানা Anubrata-র