WB Election Voting first phase: বিক্ষিপ্ত অশান্তি, 'শান্তিপূর্ণ' প্রথম দফায় ভোট পড়ল প্রায় ৮০%

বাঁকুড়ার ছাতনা ও রানিবাঁধে ভোট বয়কট স্থানীয়দের।

Updated By: Mar 27, 2021, 10:03 PM IST
WB Election Voting first phase: বিক্ষিপ্ত অশান্তি, 'শান্তিপূর্ণ' প্রথম দফায় ভোট পড়ল প্রায় ৮০%

নিজস্ব প্রতিবেদন: ৫ জেলা ও ৩০ বিধানসভা কেন্দ্র। কেমন হল প্রথম দফার ভোট? কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণভাবেই মিটেছে বলে জানাল নির্বাচন কমিশন। ভোট পড়ল আশি শতাংশের কাছাকাছি। শালবনিতে সুশান্ত ঘোষের উপর হামলায় ৭ জন, কাঁথিতে সৌমেন্দু অধিকারী গাড়িতে ভাঙচুরে ৩ জন-সহ গ্রেফতার করা হয়েছে মোট ২০ জনকে।

তখন সবেমাত্র ভোটগ্রহণ শুরু হয়েছে। শালবনির বিভিন্ন বুথে কেমন ভোট চলছে, তা দেখতে বেরিয়েছিলেন সিপিএম প্রার্থী সুশান্ত ঘোষ। পূর্বপাড়া এলাকায় গুড়িয়াদহ গ্রামে তাঁর উপর হামলা হয় বলে অভিযোগ। গাড়িতে ভাঙচুর ও হেনস্থা করা হয় প্রার্থীকে। গন্ডগোলের কারণ কী? সুশান্ত ঘোষের দাবি, এলাকার বিভিন্ন বুথে শাসকদলের এজেন্ট ছাড়া আর কাউকে বসতে দেওয়া হচ্ছিল না। প্রতিবাদ করাতেই এই হামলা। সেই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে কমিশন। 

আরও পড়ুন: West Bengal Election 2021: 'বুঝে গিয়েছেন, তিনি হারছেন, তাই পুরনো সাথীদের মনে পড়েছে', Mamata-কে খোঁচা Dilip-র

ভোট চলাকালীন নিজের গড় দক্ষিণ কাঁথিতে হামলার মুখে পড়েন শুভেন্দুর ভাই সৌমেন্দু অধিকারী। ভাঙচুর করা হয় তাঁর গাড়িতে। আহত হন গাড়ির চালক। তৃণমূলের ব্লক সভাপতি রামগোবিন্দ দাসের নেতৃত্বে হামলার অভিযোগ তুলেছেন সৌমেন্দু। ছেলের উপর হামলা নিয়ে মুখ খুলেছেন শিশির অধিকারী। Zee ২৪ ঘণ্টাকে তিনি বলেন, 'সৌমেন্দুর কেশ স্পর্শ করার ক্ষমতা ওদের নেই। আগামী দুদিন আরও ক্রুসিয়াল সময় আসছে। দুঘণ্টার মধ্যে ওষুধ দিয়ে দেব। কড়া ডোজ দেব রাধাগোবিন্দকে'। এই ঘটনায় পদক্ষেপ করেছে কমিশন। গ্রেফতার করা হয়েছে ৩ জনকে। 

আরও পড়ুন: WB Election Voting first phase: উত্তেজনা উত্তর কাঁথিতে, বাঁশ-রড দিয়ে মারধর, 'মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন' TMC ব্লক সভাপতি

শালবনি ও কাঁথিতে  যখন ভোটকে কেন্দ্র করে অশান্তি হল, তখন বাঁকুড়ার ছাতনা বিধানসভা কেন্দ্রে ব্রিজের দাবিতে ভোটই দিলেন না স্থানীয় বাসিন্দারা। রানিবাঁধেও পোলিং বুথ দূরে হওয়ার কারণে ভোট দিতে যাননি এলাকার মানুষ। সেকথাও জানিয়ে দিল নির্বাচন কমিশন।  

.