West Bengal Assembly Election 2021: 'অন্যায় তো কিছু বলিনি', শীতলকুচিকাণ্ডে অডিয়ো টেপ নিয়ে সরব Mamata

তৃণমূলের কিছু নেতার দলত্যাগ নিয়ে তৃণমূল নেত্রী বলেন, দেখবেন কিছু গুন্ডা ওদের সঙ্গে চলে গেছে। কিছু গদ্দার

Updated By: Apr 17, 2021, 04:27 PM IST
West Bengal Assembly Election 2021: 'অন্যায় তো কিছু বলিনি', শীতলকুচিকাণ্ডে অডিয়ো টেপ নিয়ে সরব Mamata

নিজস্ব প্রতিবেদন: কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। তারপর ওই ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীর একটি ফোনালাপ প্রকাশ করেছে বিজেপি। সেই অডিয়ো টেপ নিয়েই কাটোয়ার সভা থেকে সরব হলেন মমতা। প্রসঙ্গত, ওই টেপের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি জি ২৪ ঘণ্টার পক্ষে।

উল্লেখ্য, অডিয়ো টেপে শীতলকুচির প্রার্থী পার্থপ্রতীম রায়কে মমতা বলছেন, গুলি চালনায় যারা মারা গেছে তাদের মৃতদেহ গুলো রেখে দাও। আমি ওখানে যাব।

বিজেপির দাবি লাশের রাজনীতি করছেন মমতা। এনিয়ে আজ মমতা বলেন, শীতলকুচির ঘটনায় যে অডিয়ো টেপ কালকে শোনানো হয়েছে। তা প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন। এতে মানুষ বুঝে গিয়েছে উনি তাতে উত্সাহ দিচ্ছেন। তাহলে প্রধানমন্ত্রী, আপনি কি আমার ফোন ইন্টাসেপট করেছেন? আপনার লজ্জা করে না! 

আরও পড়ুনকরোনা পরিস্থিতিতে নতুন নিয়ম জারি করল ভারতীয় রেল, না মানলে মোটা অঙ্কের জরিমানা

শীতলকুচির ঘটনা নিয়ে মমতা আরও বলেন, সিআইডিকে(CID) তদন্ত করতে বলেছি। কারা করেছে। অন্যায় তে কিছু বলিনি? কতগুলো বাচ্চাকে মেরে দিয়েছে। ২০-২৫ বছর বয়স। আমি বলেছি ডেড বডিগুলে রেখে দাও।  আমি যাব। ভোটের দিন কি আমি যেতে পারি! তাই পরদিন যাব বলেছিলাম। এটা তো আমি প্রেসকেও বলেছিলাম। পরের দিন যাব। শীতলকুচি যাব বলে ব্যবস্থা করলাম। নির্বাচন কমিশন বলল যাওয়া যাবে না। কি সত্যি কথা নাকি মিথ্যে কথা? মোদীর কাছে জানতে চাই তাকে কী প্রমাণ হল? আপনি জবাব দিন। আপনি প্রধানমন্ত্রীর চেয়ারকে অপমান করছেন।  

কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেখে মমতা বলেন, বিজেপি বলছে ডবল ইঞ্জিন সরকার হবে। গ্যাসের দাম হাজার টাকা। মোদীর ডবল ইঞ্জিন সরকার...এনপিআর করে দেওয়া, নোটবন্দি করা। এলআইসি করে দেওয়া।  বাংলাকে জানতে হবে। বাংলায় কৃষকদের ধান মমতা বন্দ্যোপাধ্যায় কেনে। তোমরা কেন খুবই সামান্য। আমরা কাজ করি, তারপর বলি। 

রাজ্যের উন্নয়ন নিয়ে মমতা(Mamata Banerjee) বলেন, আমরা ব্লকে ব্লকে ইংলিশ মিডিয়াম স্কুল গড়ে দেব। আপনাদের ছেলেমেয়েরা বাংলাও পড়বে, ইংরিজিও পড়বে। বাংলায় পড়েও ভালো রেজাল্ট করা যায়। আমরা সরকার চালাই আমরা তো পাতি বাংলা মিডিয়ামে পড়েছি। বাংলা মিডিয়ামে পড়লে খারাপ হয় না। বিজেপি এখন জলের ফোয়ারার মতো টাকা ওড়াচ্ছে। ওই টাকা দিয়ে ১ কোটি তপসিলি মেয়ের বিয়ে হতো। টাকা নিয়ে ভোট দেবেন না।  বাংলা নেবে! দিল্লি চালাতে পারে না, বাংলা চালাবে! কোভিডের টিকা দিতে পারে না। রেশন নেই, শুধু ভাষণ। দেখে দেখে বক্তৃতা দেয়। দিদি চলে যাবে বলছে। দিদি যাবে না, তুমি যাবে।

আরও পড়ুন- বাতাসে বহিছে Corona ভাইরাস! সাবধান, বলছে Lancet-র নয়া রিপোর্ট

তৃণমূলের কিছু নেতার দলত্যাগ নিয়ে তৃণমূল নেত্রী বলেন, দেখবেন কিছু গুন্ডা ওদের সঙ্গে চলে গেছে। কিছু গদ্দার। একহাতে বিজেপি ঝান্ডা আর অন্য হাতে মোটা মোটা ডান্ডা। এদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। বাংলায় দাঙ্গা করতে দেব না। বাংলাকে গুজরাট করতে দেব না। বাংলা তৃণমূল কংগ্রেসই থাকবে। বিজেপির মুখ কালো হয়ে যাবে।  গত ৬ মাস কোনও কোভিড হয়নি। কেন্দ্র যদি ওই সময়ের মধ্যে সবাইকে টিকা দিয়ে দিত তাহলে আর কোভিড হতো না। মোদী আজ বলেছেন বাংলার মহিলাদের উপরে খুব অত্যাচার হয়। এখানে কোনও ফাস্টট্র্যাক কোর্ট নেই বিচার করার জন্য। মিথ্যেবাদী একটা! বাংলায় ৮৮টা ফাস্ট ট্রাক কোর্ট আছে। কী মিথ্যেবাদী লোক ভাই! এত মিথ্যে বলে লজ্জা করে না!

.