West Bengal Election 2021: TMC-র ওজরে কান না দিয়ে 'আদরণীয়'র অনুপানে দিদি ডাক Modi-র

মোদীর দিদি সম্বোধনের ভঙ্গিতে নারী বিরোধী মানসিকতা লুকিয়ে রয়েছে বলে অভিযোগ করেছিলেন শশী পাঁজা, জুন মালিয়ারা।

Updated By: Apr 6, 2021, 05:49 PM IST
 West Bengal Election 2021: TMC-র ওজরে কান না দিয়ে 'আদরণীয়'র অনুপানে দিদি ডাক Modi-র

নিজস্ব প্রতিবেদন: 'দিদি ও দিদিইইই....' এই শব্দবন্ধনীতেই প্রতিটি সভায় ঝড় তোলেন প্রধানমন্ত্রী (PM Modi)। নিমেষে উদ্বেল হন সভায় উপস্থিত কর্মী-সমর্থকরা। মোদীর এহেন 'দিদি ডাক' নিয়ে তৃণমূল কংগ্রেস আপত্তি তুলে বলেছে, মহিলাদের অসম্মান করেছেন নরেন্দ্র মোদী। জোড়া সভা উপলক্ষে মঙ্গলবার তিনি এলেন বাংলায়। 'ও দিদি' শোনা গেল তবে তার আগে জুড়ে গেল 'আদরণীয়' শব্দ। 

কোচবিহারের সভায় মোদী (Narendra Modi) বলেন,'দিদি একটা প্রশ্ন করছেন, বিজেপি কি ভগবান নাকি যে প্রথম দুটি দফায় বড় জয় বলে দিতে পারছে? আদরণীয় দিদি, ও দিদি.. আমরা তো সাধারণ মানুষ। আর ঈশ্বরের আশীর্বাদে দেশসেবায় নিয়োজিত।' জনতা যেন এই 'ও দিদি' শুনতেই এসেছিল, নিমেষে বদলে গেল সভার ছবি। চারদিকে তখন হাততালি। জনতার স্নায়ু বুঝতে তাঁর সক্ষমতা বুঝিয়ে দিচ্ছিল ঠোঁটের কোণে এক চিলতে হাসি। কোচবিহারের সভায় আরও বেশ কয়েকবার 'আদরণীয় দিদি ও  দিদি...' শোনা গিয়েছে মোদীর গলায়। আর প্রতিবারই সভা সাড়া দিয়েছে হাততালিতে। হাওড়ার সভায় আবার আদরণীয়ের আগে জুড়লেন সম্মানীয়। বললেন,'সম্মানীয় আদরণীয় দিদি ও দিদি...আপনাকে কতটা বিশ্বাস করেছিল বাংলার মানুষ! আপনি বাংলার মানুষের বিশ্বাস ভেঙেছেন।'     
 

মোদীর দিদি সম্বোধনের ভঙ্গিতে নারী বিরোধী মানসিকতা লুকিয়ে রয়েছে বলে অভিযোগ করেছিলেন শশী পাঁজা, জুন মালিয়ারা। তারপরও মোদী নিজেক অবস্থানে অনড়। বরং আদরণীয় যোগ করে মোদী ভারসাম্য আনার চেষ্টা করলেন বলে মত অনেকের। 

 

আরও পড়ুন- West Bengal Election 2021: আমি জানি উচ্চারণে ত্রুটি থাকবে, বাংলা ভাষাকে সম্মান করি বলেই বলি: মোদী