অবাক কাণ্ড! উলুবেড়িয়ায় 'নয়া লকডাউন' জারি করলেন স্থানীয়রাই

 বারবার প্রশাসনিক নির্দেশকে অমান্য করে উলুবেড়িয়া শহরে স্টেশন রোড সংলগ্ন দোকানগুলি খোলা নিয়ে এবার পদক্ষেপ নিলেন স্থানীয়রাই।

Updated By: Jun 27, 2021, 08:00 PM IST
অবাক কাণ্ড! উলুবেড়িয়ায় 'নয়া লকডাউন' জারি করলেন স্থানীয়রাই

নিজস্ব প্রতিবেদন: করোনার সংক্রমণ বৃদ্ধি এখন অনেকটাই কম রাজ্যে। লকডাউন হলেও আনলক বিধিও রয়েছে পাশাপাশি। কিন্তু বারবার প্রশাসনিক নির্দেশকে অমান্য করে উলুবেড়িয়া শহরে স্টেশন রোড সংলগ্ন দোকানগুলি খোলা নিয়ে এবার পদক্ষেপ নিলেন স্থানীয়রাই।

কেন সরকারের নির্দেশিত সময়ের পরেও দোকান খোলা রাখা হবে তা নিয়ে বচসাও বাঁধে। স্থানীয়দের অভিযোগ, এত বিধিনিষেধ সত্ত্বেও কোনভাবেই নিয়ন্ত্রণে আনা যায়নি স্টেশন রোড সংলগ্ন দোকানগুলিকে। 

আরও পড়ুন, নদিয়ায় গেরুয়াশিবিরে জোর ধাক্কা, BJP ছেড়ে এবার তৃণমূলে মুকুল রায়ের নির্বাচনী এজেন্ট

এবার করোনাকে রুখতে এগিয়ে এলেন স্থানীয় একটি ক্লাবের যুবকরা। তাঁদের বক্তব্য এলাকায় সংক্রমণে রাশ টানতে নিজেরাই সিদ্ধান্ত নিলেন স্টেশন রোড সংলগ্ন যেসব দোকানগুলো আছে সেগুলি 'অল্টারনেটিভ সিস্টেমে' খোলা থাকবে। অর্থাৎ একদিন এক দিকের খোলা থাকবে একটি সময় পর্যন্ত, অন্যদিন আরেক দিক নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে। 

এদিন সেইভাবেই দোকানগুলিকে নির্দেশ দিলেন এই যুবকরা। পাশাপাশি যে সব দোকানদারের এখনও ভ্যাকসিন নেয়া হয়নি তাদের ভ্যাকসিন নেওয়ার জন্য নির্দিষ্ট কাগজপত্র জমা করার কথা বলা হয়। পৌর প্রশাসনের উদ্যোগে নির্দিষ্ট দিনে ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করে দেওয়া হবে বলেও জানানো হয়।