Bengal Weather: বৃষ্টি-ঝোড়ো হাওয়ায় স্বস্তি শহরে! কতদিন এমন আরামদায়ক আবহাওয়া থাকবে?

 বৈশাখের দাবদাহের থেকে কিছুটা স্বস্তি মিলেছে বাংলায়। ঝোড়ো হাওয়া, বৃষ্টিতে গরমের প্রকোপ কমেছে অনেকটাই। আর্দ্রতার বাড়বাড়ন্ত না থাকায় বর্তমানে কিছুটা আরামেই দিন কাটছে রাজ্যবাসীর। কতদিন পর্যন্ত এমন আরামদায়ক আবহাওয়া থাকবে তা জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: May 2, 2023, 09:34 AM IST
Bengal Weather: বৃষ্টি-ঝোড়ো হাওয়ায় স্বস্তি শহরে! কতদিন এমন আরামদায়ক আবহাওয়া থাকবে?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বৈশাখের দাবদাহের থেকে কিছুটা স্বস্তি মিলেছে বাংলায়। ঝোড়ো হাওয়া, বৃষ্টিতে গরমের প্রকোপ কমেছে অনেকটাই। আর্দ্রতার বাড়বাড়ন্ত না থাকায় বর্তমানে কিছুটা আরামেই দিন কাটছে রাজ্যবাসীর। কতদিন পর্যন্ত এমন আরামদায়ক আবহাওয়া থাকবে তা জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। যে খামখেয়ালি আবহাওয়া চৈত্রে অকাল তাপপ্রবাহ ঘটিয়েছে তা ভরা মাঝ বৈশাখে অত্যন্ত আরামদায়ক ও স্বস্তির পরিবেশ তৈরি করেছে। দিনের তাপমাত্রা নেমে গেল স্বাভাবিকের ৫ ডিগ্রি নিচে। রাতের তাপমাত্রা নেমে গেল স্বাভাবিকের ৩ ডিগ্রি নিচে। শুক্রবার পর্যন্ত গোটা রাজ্যে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, Jalpaiguri Ghost: সন্ধ্যা নামলেই কান্নার আওয়াজ! 'শাঁকচুন্নি'র ভয়ে সিঁটিয়ে গোটা গ্রাম...

৪ মে পর্যন্ত জেলায় জেলায় বজ্র বিদ্যুৎ ও দমকা ঝোড়ো হাওয়া সঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং-সহ পার্বত্য জেলায় আজ ও কাল বৃষ্টির পরিমাণও বাড়বে। সমতলের জেলায় আজ বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে আগামি কাল কিছুটা কম। অন্যদিকে, আজ বিকেলের পর থেকে বুধবার দুপুর পর্যন্ত দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চল ও গাঙ্গেয় জেলা -সহ দুই উপকুলবর্তী জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। ৫ মে থেকে কমতে থাকবে বৃষ্টির পরিমাণ। বাড়তে থাকবে তাপমাত্রা। তবে ১১ মে পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও তাপপ্রবাহ পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা প্রায় নেই বললেই চলে। 

শহর কলকাতায় সকালে রোদ ঝলমলে আকাশ। তবে বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ থাকবে। সেই সঙ্গে বাড়বে গুমোট ভাব। বিকেলের দিকে বিক্ষিপ্তভাবে বজ্র বিদ্যুৎ- সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। তবে সোমবারের তুলনায় আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নেমে এসে সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নেমে রাতের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫২ থেকে ৯১ শতাংশ। আলিপুর এলাকায় গত ২৪ ঘন্টায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। 

আরও পড়ুন, Lalan Sheikh: 'সিবিআই-কে দিল রক্ষাকবচ, আর আমার পরিবার গেল রসাতলে'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.