Siliguri Municipal Election 2022: জিতলেই মহিলাদের জন্য পাড়ায় পাড়ায় জিম, শিলিগুড়ি পুরভোটে 'তাক লাগানো' প্রতিশ্রুতি বামেদের

শিক্ষা থেকে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি। কর্মসংস্থান তৈরির প্রতিশ্রুতি বামেদের।

Updated By: Jan 9, 2022, 09:09 PM IST
Siliguri Municipal Election 2022: জিতলেই মহিলাদের জন্য পাড়ায় পাড়ায় জিম, শিলিগুড়ি পুরভোটে 'তাক লাগানো' প্রতিশ্রুতি বামেদের

নিজস্ব প্রতিবেদন: আগামী ২২ জানুয়ারি শিলিগুড়ি কর্পোরেশন নির্বাচন (Siliguri Municipal Election)। তার আগে নির্বাচনী ইশতেহার প্রকাশ করল বামেরা। সেখানে যেমন শহরের রাস্তাঘাট, নিকাশির উন্নতি, নারী সুরক্ষার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তেমনই কেন্দ্রের 'ফিট ইন্ডিয়া মুভমেন্টের' মতোই 'ফিট শিলিগুড়ি' তৈরিরও লক্ষ্য নিয়েছে বামেরা।  

সেক্ষেত্রে মহিলাদের জন্য পাড়ায় পাড়ায় জিম তৈরির কথাও বলা হয়েছে। স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি সাধনে প্রতি ওয়ার্ডে জনস্বাস্থ্য কেন্দ্র চালু করা, মাতৃসদনের উন্নতি সাধানের প্রতিশ্রুতি দিয়েছে বাম নেতৃত্ব। ন্যাশনাল আর্বান হেলথ মিশন প্রকল্পকে ভাল ভাবে কার্যকর করারও পরিকল্পনা নেওয়া হয়েছে।

'শিলিগুড়ি লড়ছে, বামেরাই ফিরছে' শীর্ষক এই ইশতেহার প্রকাশ করেছে বামেরা। যাতে উন্নত শিলিগুড়ি তৈরির জন্য প্রতিশ্রুত পানীয় জল সরবরাহ এবং যানজট সমস্যা দূরীকরণ প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। একই সঙ্গে মহানন্দা নদী সংস্কারের কথা বলা হয়েছে। শিক্ষার উন্নতি, কর্মসংস্থান বৃদ্ধি, গরীব বাস্তুহীনদের পাট্টা বিলির লক্ষ্য নেওয়া হয়েছে। 

প্রথমে না বললেও, পরে শিলিগুড়ি কর্পোরেশন নির্বাচনে (Siliguri Municipal Election) লড়াতে রাজি হন শিলিগুড়ি কর্পোরেশনের (Siliguri Corporation) প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)। তাঁর হাত ধরেই ২০১৫-তে শিলিগুড়ি কর্পোরেশন দখল করে বামেরা। রাজ্যে ব্যাপক তৃণমূল হাওয়ার মধ্যে বামেদের ওই জয় বিশেষ গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। রাজ্যেজুড়ে প্রসিদ্ধ হয়ে ওঠে 'শিলিগুড়ি মডেল'।

আরও পড়ুন: Journalist Assault in Ghatal: খবর সংগ্রহ করতে গিয়ে 'আক্রান্ত' সাংবাদিক, গ্রেফতার অভিযুক্ত তৃণমূল নেতা

আরও পড়ুন: Mangla Haat: রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, মঙ্গলা হাট খোলার দাবিতে রাস্তা অবরোধ ব্যবসায়ীদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.