উন্নত গ্রাহক পরিষেবায় স্বয়ংক্রিয় ভয়েস অ্যাসিস্ট্যান্ট AXAA চালু করল Axis ব্যাঙ্ক!

এই প্রযুক্তিতে লিখতে বা টাইপ করতে হবে না। হিন্দি বা ইংরাজিতে প্রশ্ন করলে AI নির্ভর উন্নতমানের এই ইন্টাব়্যাক্টিভ ভয়েস রেস্পন্স (IVR)-এ মিলবে আপনার প্রশ্নের উত্তর।

Edited By: সুদীপ দে | Updated By: Jul 30, 2020, 06:24 PM IST
উন্নত গ্রাহক পরিষেবায় স্বয়ংক্রিয় ভয়েস অ্যাসিস্ট্যান্ট AXAA চালু করল Axis ব্যাঙ্ক!
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকদের সহজ এবং উন্নতমানের পরিষেবা দিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চালিত বট প্রযুক্তি। এই প্রযুক্তিতে লিখতে বা টাইপ করতে হবে না। হিন্দি বা ইংরাজিতে প্রশ্ন করলে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নির্ভর উন্নতমানের এই ইন্টাব়্যাক্টিভ ভয়েস রেস্পন্স (IVR)-এ মিলবে আপনার প্রশ্নের উত্তর।

সংস্থার দাবি, এই প্রযুক্তির সাহায্যে আরও উন্নত গ্রাহক পরিষেবা দেওয়া সম্ভব হবে। AXAA মানুষের মতোই কাজ করে। প্রচলিত ইন্টাব়্যাক্টিভ ভয়েস রেস্পন্স ব্যবস্থার অভিজ্ঞতার বদলে এই প্রযু্ক্তি অনেক বেশি নিখুঁত এবং ধারাবাহিক ভাবে গ্রাহককে তাৎক্ষণিক উত্তর দিতে সক্ষম। AXAA-এর সাহায্যে গ্রাহকরা বেশির ভাগ ক্ষেত্রেই কোনও কাস্টমার কেয়ার এক্সিকিউটিভের সাহায্য ছাড়াই প্রশ্ন বা নানা পরিষেবা সম্পর্কিত অনুরোধের সমাধান IVR ব্যবস্থায় পেয়ে যাবেন।

আরও পড়ুন: ২৯টি বিপজ্জনক অ্যাপকে Play Store থেকে মুছে ফেলল Google! এগুলি আপনার মোবাইলে নেই তো?

AXAA-র আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নির্ভর ভয়েস বট প্রযুক্তি ইংরেজি, হিন্দি এবং মিশ্র ভাষায় কথাবার্তা চালাতে সক্ষম। এটি এমন একটি পরিষেবা যার সাহায্যে গ্রাহকের সঙ্গে দ্রুত যোগাযোগ করা যায়। আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নির্ভর AXAA স্বয়ংক্রিয় ভাবে ‘স্পিচ রেকগনিশন’ এবং ‘ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ আন্ডারস্ট্যান্ডিং’ প্রযুক্তি ব্যবহার করে কাজ করে। AXAA দৈনিক প্রায় ১ লক্ষ প্রশ্ন বা নানা পরিষেবা সম্পর্কিত অনুরোধের সমাধান করতে সক্ষম এবং পুরনো IVR ব্যবস্থার তুলনায় দ্রুত কাজ করার ক্ষমতা রয়েছে এই ব্যবস্থায়। গ্রাহকের প্রশ্নের উদ্দেশ্য ও প্রকৃতি বুঝে নিয়ে তার সমাধানের নিরিখে AXAA-র সাফল্যের হার স্বয়ংক্রিয় গ্রাহক পরিষেবার ক্ষেত্রে সবচেয়ে বেশি। তাই AXAA-র সাহায্যে অ্যাক্সিস ব্যাঙ্ক গ্রাহকরা ভবিষ্যতে আরও উন্নতমানের স্বয়ংক্রিয় পরিষেবা পেতে চলেছেন বলে বিশ্বাস সংস্থার।