শীঘ্রই ভারতে ১০,০০০ ইলেকট্রিক গাড়ি চালানোর তোড়জোড় চালাচ্ছে Ola!

ইতিমধ্যেই Ola-র ইলেকট্রিক মোটরসাইকেলের পাইল্ট প্রোজেক্ট শুরু হয়ে গিয়েছে গুরুগ্রামে...

Sudip Dey | Updated: May 15, 2019, 11:51 AM IST
শীঘ্রই ভারতে ১০,০০০ ইলেকট্রিক গাড়ি চালানোর তোড়জোড় চালাচ্ছে Ola!
...

নিজস্ব প্রতিবেদন: পরিবেশবান্ধব ইলেকট্রিক গাড়ির প্রতি মানুষের ঝোঁক ক্রমশ বাড়ছে। ভারতে পরিবেশবান্ধব ইলেকট্রিক গাড়ি তৈরি করার জন্য উদ্যোগী হয়েছে একাধিক নামী গাড়ি প্রস্তুতকারী সংস্থাও। এ বার ভারতের রাস্তায় পরিবেশবান্ধব গাড়ি নামাতে উদ্যোগী হল রাইড শেয়ারিং সংস্থা Ola।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের মার্চ মাসের মধ্যে এ এ দেশের রাস্তায় ১০,০০০ দু’ চাকা ও তিন চাকার ইলেকট্রিক গাড়ি নামানোর প্রস্তুতিও শুরু করে দিয়েছে তারা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ইতিমধ্যেই Ola-র ইলেকট্রিক মোটরসাইকেলের পাইল্ট প্রোজেক্ট শুরু হয়ে গিয়েছে গুরুগ্রামে। পরবর্তীতে দিল্লি, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, মহারাষ্ট্র ও গুজরাটের বিভিন্ন শহরে একে একে নামানো হবে Ola-র ইলেকট্রিক যান।

আরও পড়ুন: হ্যাকারদের হাত থেকে বাঁচতে এখনই আপডেট করুন WhatsApp!

Ola-র ইলেকট্রিক মোবিলিটির সহ-প্রতিষ্ঠাতা আনন্দ শাহ জানান, চার চাকার ইলেকট্রিক গাড়ি নিয়ে আসতে আরও বেশ কিছুটা সময় লাগবে। তার আগে এই দু’ চাকা ও তিন চাকার ইলেকট্রিক গাড়ির পরিষেবা খুব তাড়াতাড়ি যাত্রীদের মন জয় করবে বলে মনে করেন তিনি। ইতিমধ্যেই Mahindra-র সঙ্গে হাত মিলিয়ে Mahindra TREO ই-রিস্কা ভারতের রাস্তায় নামানোর প্রস্তুতি শুরু করে দিয়েছে Ola। আনন্দ শাহের বিশ্বাস, ভবিষ্যতে ভারতে পরিববহন ব্যবস্থার ছবিটাই বদলে দেবে এই ইলেকট্রিক গাড়ি। তাই যত দ্রুত সম্ভব এই গাড়িগুলি রাস্তায় চালাতে চাইছে সংস্থা।