যেকোনও নেটওয়ার্কে লাইফটাইম ফ্রি ভয়েস প্ল্যান দিচ্ছে এই সার্ভিস প্রোভাইডর

নিঃসন্দেহে রিলায়েন্স জিও টেলিকম বাজারে রীতিমতো ঝড় তুলে দিয়েছে। রিলায়েন্স জিও-র আনলিমিটেড ট্যারিফ প্ল্যান ঘোষণার পরই প্রতিযোগিতায় নেমে পড়েছে অন্যান্য সার্ভিস প্রোভাইডরগুলি। তারাও মারাত্মক কম খরচে ডেটা এবং ভয়েস প্ল্যান দিতে আরম্ভ করেছে। কে কত কম খরচে কল রেট এবং ডেটা ট্যারিফ দিতে পারে, তারই প্রতিযোগিতা চলছে। তবে এই প্রতিযোগিতায় লড়াই করতে বিএসএনএল যা করল, তা সত্যিই চমকে দেওয়ার মতো।

Updated By: Sep 26, 2016, 03:14 PM IST
যেকোনও নেটওয়ার্কে লাইফটাইম ফ্রি ভয়েস প্ল্যান দিচ্ছে এই সার্ভিস প্রোভাইডর

ওয়েব ডেস্ক: নিঃসন্দেহে রিলায়েন্স জিও টেলিকম বাজারে রীতিমতো ঝড় তুলে দিয়েছে। রিলায়েন্স জিও-র আনলিমিটেড ট্যারিফ প্ল্যান ঘোষণার পরই প্রতিযোগিতায় নেমে পড়েছে অন্যান্য সার্ভিস প্রোভাইডরগুলি। তারাও মারাত্মক কম খরচে ডেটা এবং ভয়েস প্ল্যান দিতে আরম্ভ করেছে। কে কত কম খরচে কল রেট এবং ডেটা ট্যারিফ দিতে পারে, তারই প্রতিযোগিতা চলছে। তবে এই প্রতিযোগিতায় লড়াই করতে বিএসএনএল যা করল, তা সত্যিই চমকে দেওয়ার মতো।

আরও পড়ুন জানুন কীভাবে হোয়াটস অ্যাপের ভাইরাস থেকে ফোন বাঁচাবেন

জিও-র সঙ্গে সবথেকে বড় লড়াইটা বোধহয় BSNL-এর-ই হচ্ছে। এই প্রসঙ্গে BSNL-এর ম্যানেজিং ডিরেক্টর এবং চেয়ারম্যান অনুপম শ্রীবাস্তব জানিয়েছেন যে, ২০১৭-এর জানুয়ারিতে জিরো ভয়েস ট্যারিফ নিয়ে আসতে চলেছে BSNL। তাঁদের মতে, রিলায়েন্স জিও-র ১৪৯ টাকার এন্ট্রি প্রাইসের সঙ্গে একমাত্র এই ট্যারিফই প্রতিযোগিতায় নামতে পারে।

আরও পড়ুন স্টিফেন হকিং এলিয়েনদের থেকে মানুষকে কীভাবে সতর্ক করেছেন শুনেছেন?

যেখানে জিও শুধুমাত্র 4G গ্রাহকদের জন্য অফার নিয়ে এসেছে, সেখানে BSNL 2G 3G 4G সব নেটওয়ার্কেই ট্যারিফ প্ল্যান এনেছে। উত্তরপ্রদেশ, হিমাচল প্রদেশ, কেরল, হরিয়ানা, ওড়িশা এবং পাঞ্জাবে BSNL খুবই জনপ্রিয়। কোম্পানি এই জিরো ভয়েস ট্যারিফের প্রসঙ্গে আরও জানিয়েছে যে, BSNL মোবাইল গ্রাহকদের BSNL ব্রডব্যান্ড কানেকশন যাঁদের আছে, তাঁরা এই প্ল্যান ব্যবহারের সুযোগ পাবেন।

আরও পড়ুন এই নম্বরে ফোন করলেই পেয়ে যাবেন জিও সিম!

.