ফোনের থেকেও সস্তায় TV লঞ্চ করল Xiaomi, বিক্রি শুরু হল আজ থেকেই

শাওমির দাবি, এই টিভিতে রয়েছে মোট ৫ লক্ষ ঘণ্টার সিনেমা ও অনুষ্ঠান। এর মধ্যে ৮০ শতাংশ অনুষ্ঠান দেখা যাবে বিনামূল্যে। সেজন্য জি ফাইভ, হটস্টার, ভুট, ভুট কিডস, সোনি লিভ, হাঙ্গামা প্লে, সান নেক্সট, অল্ট বালাজি, ফ্লিক্সের মতো সংস্থার সঙ্গে চুক্তি করেছে শাওমি। 

Updated: Mar 13, 2018, 03:45 PM IST
ফোনের থেকেও সস্তায় TV লঞ্চ করল Xiaomi, বিক্রি শুরু হল আজ থেকেই

ওয়েব ডেস্ক: শুরু হল শাওমি এমআই টিভি ৪এ (Xiaomi Mi TV 4A)-র বিক্রি। মঙ্গলবার থেকে ফ্লিপকার্টে মিলছে এই টিভি। বিশেষজ্ঞরা বলছেন, স্মার্টফোনের পর এবার টিভির বাজার মাত করতে চলেছে শাওমি। ৩২ ইঞ্জি শাওমি টিভি ৪এ-র দাম মাত্র ১৩,৯৯৯ টাকা। ২২,৯৯৯ টাকায় মিলছে ৪৩ ইঞ্চি টিভি। ভারতের জন্য বিশেষভাবে এই টিভিদুটি ডিজাইন করেছে শাওমি। এর আগে এমআই টিভি ৪ ভারতের বাজারে লঞ্চ করেছে শাওমি। 

যেমন তেমন টিভি নয়, শাওমির নতুন এই টিভি সংযুক্ত করা যাবে ইন্টারনেটের সঙ্গে। প্যাচওয়াল ইউজার ইন্টারফেসের মাধ্যমে দেখা যাবে সিনেমা ও পছন্দমতো টিভি অনুষ্ঠান। Mi.com-এ ৩২ ইঞ্চি ও ৪৩ ইঞ্চি এমআই টিভি ৪এ-র দাম যথাক্রমে ১৪,৯৯৯ টাকা ও ২৪,৯৯৯ টাকা। কিন্তু জিওফাই ব্যবহার করে টিভিটি বুক করলে মিলছে ২,২০০ টাকার ক্যাশব্যাক। 

আরও পড়ুন - বুধবার আসছে শাওমির নতুন ফোন, দাম নাগালেই

শাওমির দাবি, এই টিভিতে রয়েছে মোট ৫ লক্ষ ঘণ্টার সিনেমা ও অনুষ্ঠান। এর মধ্যে ৮০ শতাংশ অনুষ্ঠান দেখা যাবে বিনামূল্যে। সেজন্য জি ফাইভ, হটস্টার, ভুট, ভুট কিডস, সোনি লিভ, হাঙ্গামা প্লে, সান নেক্সট, অল্ট বালাজি, ফ্লিক্সের মতো সংস্থার সঙ্গে চুক্তি করেছে শাওমি। প্রতি সপ্তাহে মঙ্গলবার ও শুক্রবার Mi.com ও ফ্লিপকার্ট থেকে কেনা যাবে এই ফোন। 

Mi TV 4A ৪৩ ইঞ্চি টিভির স্পেসিফিকেশন
৪৩ ইঞ্চি Mi TV 4A তে রয়েছে ১৯২০X১০৮০ পিক্সেল রেজ্যুলিউশনের Full HD স্ক্রিন। ১৭৮ ডিগ্রি ভিউইং অ্যাঙ্গেলের এই স্ক্রিন কার্যত দেখা যাবে ঘরের যে কোনও কোণ থেকেই। টিভিতে এমলজিক টি ৯৬২ চিপসেটের সঙ্গে দেওয়া হয়েছে মালি ৪৫০ এমপি৫ জিপিইউ। এছাড়া রয়েছে ৮ জিবি স্টোরেজ ও ১ জিবি RAM. 
কানেকটিভিটির জন্য টিভিতে রয়েছে WiFi, ৩টি HDMI পোর্ট, ২টি USB পোর্ট, এভি কানেকটিভিটি, একটি এস/পিডিআইএফ অডিও পোর্ট, একটি অ্যান্টেনা পোর্ট ও ৩.৫ এমএম অডিও জ্যাক। টিভির সঙ্গে থাকা রিমোটে রয়েছে ১১টি বটন। যা দিয়ে চালানো যাবে সেট টপ বক্সও।

Mi TV 4A ৩২ ইঞ্চি টিভির স্পেসিফিকেশন   

৩২ ইঞ্চি Mi TV 4A-তে রয়েছে ১৩৬৬X৭৬৮ পিক্সেল রেজিলিউশনের ডিসপ্লে। এই টিভিতে রয়েছে ৪ জিবি মেমরি ১ জিবি RAM. রয়েছে ওয়াইফাই, ২টি এইচডিএমআই পোর্ট, ইউএসবি পোর্ট ও অ্যান্টেনা পোর্ট। টিভিতে রয়েছে ২টি ৫ ওয়াটের স্পিকার।