Kabul: তালিবানকে চ্য়ালেঞ্জ! সাতসকালে ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল; নিহত ১, আহত বহু

মঙ্গলবার থেকে শহরের একাধিক জায়গায় চেক পয়েন্ট তৈরি করেছিল তালিবান বাহিনী

Updated By: Oct 20, 2021, 12:05 PM IST
Kabul: তালিবানকে চ্য়ালেঞ্জ! সাতসকালে ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল; নিহত ১, আহত বহু

নিজস্ব প্রতিবেদন: বিকট বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল কাবুল। বুধবার সকালে বড়সড় বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুলের দেহমাজাং এলাকা। সকাল আটটা নাগাদ ওই বিস্ফোরণের শব্দে আতঙ্কের সৃষ্টি হয় এলাকায়। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বিস্ফোরণে আহত হয়েছেন ৭ জন। মৃত্যু হয়েছে ১ জনের। মনে করা হচ্ছে তালিবান বাহিনীর গাড়িকেই টার্গেট করেছিল হামলাকারীরা। আহতদের মধ্যে ৪ জন স্কুল পড়ুয়া।

আরও পড়ুন-Babul Supriyo: ইস্তফার পর চায়ে চুমুক, 'প্লেয়িং ইলেভেন'-এ খেলার অপেক্ষায় বেঞ্চে বাবুল  

আবুল ফাতাহ নামে এক ব্যক্তি সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'দেহমাজাং একালায় একটি বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেলাম। তখন সকাল প্রায় আটটা হবে। শব্দ শুনে এলাকার মানুষের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। মনে হয় কোনও গাড়ি বোমা বিস্ফোরণ হয়েছে।'

বিস্ফোরণের শব্দ পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় তালিবান নিরাপত্তা বাহিনী। ফাতাহ আরও বলেন, মঙ্গলবার থেকে শহরের একাধিক জায়গায় চেক পয়েন্ট তৈরি করেছিল তালিবান বাহিনী। শহরে ঢোকা ও বের হওয়ার মুখে প্রতিটি গাড়িতে তল্লাশি চালানো হচ্ছিল। ফলে মনে হয় আগে থেকেই কোনও হামলার খবর তাদের কাছে ছিল। তবে এনিয়ে এখনও কোনও বিবৃতি দেয়নি তালিবান।

আরও পড়ুন-Punjab: নতুন দল গড়ছেন অমরিন্দর, জোট করতে পারেন BJP-র সঙ্গেও

অগাস্টের মাঝামাঝি আফগানিস্তানে তালিবান ক্ষমতায় আসার পর থেকে দেশে থমথমে পরিস্থিতি। তবে আইএস বরাবরই তালিবানকে চাপে রেখে চলেছে। এখন বুধবারের বিস্ফোরণের সঙ্গে আইএসের কোনও যোগাযোগ রয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)