মার্কিন মুলুকে মন্দিরে হামলা; ভাঙচুর, বিগ্রহে কালি লেপে দিল দুষ্কৃতীরা

গতবছর এই ধরনের একাধিক ঘটনা ঘটেছিল। এছাড়াও ২০১৫ সালে উত্তর টেক্সাসে একটি মন্দিরে হামলা করে দুষ্কৃতীরা

Updated By: Jan 31, 2019, 05:57 PM IST
মার্কিন মুলুকে মন্দিরে হামলা; ভাঙচুর, বিগ্রহে কালি লেপে দিল দুষ্কৃতীরা

নিজস্ব প্রতিবেদন: মন্দিরে হামলা হল খোদ মার্কিন মুলুকে। কেনটাকির লুইসভিলেতে স্বামী নারায়ণ মন্দিরে ঢুকে একদল দুষ্কৃতী মন্দিরে বিগ্রহে কালি লেপে দিল। পাশাপাশি একটি চেয়ারের গদিতে গেঁথে রেখে গেল একটি ছুরি।

আরও পড়ুন-খোঁজ মিলল ১,৫০০-র বেশি ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্টের, লটারি প্রতারণার বহর দেখে হতবাক গোয়েন্দারাও

ঠিক কবে ওই হামলা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে রবিবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত কোনও একটি সময়ে ওই কাজ করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দুষ্কৃতীরা মন্দিরে ঢুকে বিগ্রহের গায়ে কালো কালি লেপে দেওয়ার পাশাপাশি মন্দিরের জানালার কাচ ভাঙে, দেওয়ালে রঙ দিয়ে গালিগালাজ লিখে দিয়ে যায়।

ঘটনার নিন্দা করে লুইজভিলের মেয়র গ্রেগ ফিসার সংবাদমাধ্যমে মন্তব্য করেছেন, যখনই এই ধরনের কোনও ঘটনা দেখেছি তখনই তার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি। যার এই কাজ করেছে তারা আমাদের মানসিকতা আরও শক্ত করে দিচ্ছে। আপনি যে ধর্মেরই হোন না কেন এই ধরনের ঘটনা চলতে পারে না।

আরও পড়ুন-জিন্দ বিধানসভায় জয়ী বিজেপি, রাহুল ঘনিষ্ঠ সুরজেওয়ালা 'থার্ড বয়'

স্বামী নারায়ণ মন্দিরের পক্ষ থেকে রাজ প্যাটেলও ওই ঘটনার প্রতিবাদ করেছেন। তিনি বলেছেন, এই মন্দিরে আমরা আসি পুজো দিতে। এই ধরনের ঘটনা উপেক্ষা করা যায় না।

উল্লেখ্য, গতবছর এই ধরনের একাধিক ঘটনা ঘটেছিল। এছাড়াও ২০১৫ সালে উত্তর টেক্সাসে একটি মন্দিরে হামলা করে দুষ্কৃতীরা। দেওয়ালে কালি দিয়ে অশালীন ছবি এঁকে দেওয়া হয়। এবছরই কেন্টে অন্য একটি মন্দিরে হামলা চালানো হয়।

.