গুপ্তচরবৃত্তির পর্দাফাঁস হতেই পাকিস্তানের পাল্টা চাল

গুপ্তচরবৃত্তির পর্দাফাঁসের পরই পাল্টা পদক্ষেপ পাকিস্তানের। ভারতীয় দূতাবাসের কূটনীতিক সুরজিত সিংকে দেশ ছাড়ার নির্দেশ দিল ইসলামাবাদ। তাঁকে অনাস্থাভাজন দূত হিসেবে উল্লেখ করা হয়েছে। পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র জানান, ২৯ অক্টোবরের মধ্যে সুরজিত সিংকে পাকিস্তান ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। ভারতীয় বিদেশমন্ত্রক অবশ্য যাবতীয় অভিযোগ খারিজ করেছে। প্রতিহিংসাবশতই ইসলামাবাদ এই কাজ করেছে বলে দাবি নয়াদিল্লির।

Updated By: Oct 28, 2016, 11:05 PM IST
গুপ্তচরবৃত্তির পর্দাফাঁস হতেই পাকিস্তানের পাল্টা চাল

ওয়েব ডেস্ক: গুপ্তচরবৃত্তির পর্দাফাঁসের পরই পাল্টা পদক্ষেপ পাকিস্তানের। ভারতীয় দূতাবাসের কূটনীতিক সুরজিত সিংকে দেশ ছাড়ার নির্দেশ দিল ইসলামাবাদ। তাঁকে অনাস্থাভাজন দূত হিসেবে উল্লেখ করা হয়েছে। পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র জানান, ২৯ অক্টোবরের মধ্যে সুরজিত সিংকে পাকিস্তান ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। ভারতীয় বিদেশমন্ত্রক অবশ্য যাবতীয় অভিযোগ খারিজ করেছে। প্রতিহিংসাবশতই ইসলামাবাদ এই কাজ করেছে বলে দাবি নয়াদিল্লির।

আরও পড়ুন- চরবৃত্তির অভিযোগে আটক পাক হাইকমিশনের অফিসার

উল্লেখ্য, গতকালই চরবৃত্তির অভিযোগে দিল্লি পুলিসের জালে ধরা পড়ে পাক দূতাবাস কর্মী মেহমুদ আখতার। উদ্ধার করা হয় সেনা ও BSF সংক্রান্ত বহু গুরুত্বপূর্ণ নথি। একইসঙ্গে, গ্রেফতার করা হয় মৌলানা রমজান খান ও সুভাষ জাহাঙ্গির নামে রাজস্থানের দুই বাসিন্দাকে। এদের মাধ্যমেই তথ্য সংগ্রহ করত মেহমুদ। ধৃত শোয়েবও এদের সঙ্গী ছিল বলে জানিয়েছে পুলিস।

আরও পড়ুন- সীমান্তবর্তী গ্রামগুলিকে টার্গেট করে হামলা চালাচ্ছে পাক সেনা

.