'Pakistan-এ Taliban নেতাদের জন্ম, প্রশিক্ষণ', স্বীকার করলেন পাক মন্ত্রী, Video

'সন্ত্রাসবাদীদের মুক্তাঞ্চল পাকিস্তান'-আন্তর্জাতিক মঞ্চে বারবার এই অভিযোগ করেছে ভারত। 

Updated By: Sep 2, 2021, 03:21 PM IST
  'Pakistan-এ Taliban নেতাদের জন্ম, প্রশিক্ষণ', স্বীকার করলেন পাক মন্ত্রী, Video

নিজস্ব প্রতিবেদন: 'সন্ত্রাসবাদীদের মুক্তাঞ্চল পাকিস্তান'-আন্তর্জাতিক মঞ্চে বারবার এই অভিযোগ করেছে ভারত (India)। একাধিক প্রমাণও তুলে দিয়েছে। তবে প্রতিবারই সেই অভিযোগ উড়িয়েছে ইসলামাবাদ (Islamabad)। কিন্তু কথায় রয়েছে 'পাপ বাপকেও ছাড়ে না। সামনে আসে'। এবারও তেমনটাই হল। ইমরান খানের (Imran Khan) মন্ত্রিসভার সদস্য স্বীকার করে নিলেন যে, তালিবান (Taliban) নেতাদের যত্ন সহকারে লালন-পালন করেছে পাকিস্তান। তাদের সাহায্যেই বেড়ে উঠেছে জঙ্গি নেতারা। 
   
সম্প্রতি একটি সাক্ষাৎকারে পাকিস্তানের অন্তর্দেশীয় বিষয়ক মন্ত্রী শেখ রশিদ (Sheikh Rashid) বলেন, "তালিবানদের প্রত্যেক শীর্ষ নেতা পাকিস্তানেই জন্মেছে এবং বেড়ে উঠেছে। আমাদের কাছেই প্রশিক্ষণ পেয়েছেন। এখনও অনেকে প্রশিক্ষণ নিচ্ছেন।" যদিও পরিস্থিতি বেগতিক বুঝতে পেরে সামাল দেওয়ারও চেষ্টা করেন তিনি। এরপরই নিজেকে সামলে নিয়ে তালিবান নেতা মোল্লা বরাদরের প্রসঙ্গ টেনে আনেন। জানান, পাকিস্তানের জেলে বন্দি ছিল এই শীর্ষ জঙ্গি নেতা।

আরও পড়ুন: Afghanistan: নয়া সরকারের সর্বোচ্চ কর্তৃত্ব কার হাতে? অবশেষে জানাল Taliban

আরও পড়ুন: Abbas Stanekzai: ভারতীয় সেনাবাহিনী থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন এই শীর্ষ তালিবান নেতা

যদিও এই প্রথম নয় যে, জঙ্গি সংগঠন তালিবানের সঙ্গে তাদের যোগাযোগ স্বীকার করে নিল পাকিস্তান (Pakistan)। এর আগে পাক নেতা নীলম ইরশাদ শেখও তালিবানের সঙ্গে ইসলামাবাদ ও রাওয়ালপিণ্ডি যোগ মেনে নিয়েছিলেন। কাশ্মীর দখল করতে তালিবানরাই (Taliban) তাদের সাহায্য করবে বলে জানান তিনি।