USA: জামাইয়ের শুক্রাণুতে সাত মাসের গর্ভবতী শাশুড়ি! কীভাবে?

মা হওয়ার জন্য সব রকম পরীক্ষা করালেন। ডাক্তারেরা জানালেন চ্যালিস মা হতে পারবেন।

Updated By: Apr 2, 2022, 07:15 PM IST
USA: জামাইয়ের শুক্রাণুতে সাত মাসের গর্ভবতী শাশুড়ি! কীভাবে?

নিজস্ব প্রতিবেদন: মানুষ চাইলে সব পারে। বিজ্ঞান তার হাতে অস্ত্র তুলে দিয়েছে। আবার সে-ও বিজ্ঞানের স্পেসকে ব্যবহার করার মতো মানসিকতাকে নিজের মধ্যে লালন করে পৌঁছে যায় অন্য দিগন্তে। সভ্যতা কিছুটা হলেও এগোয়। না এগোলে মা কী করে তাঁর মেয়ের সন্তানেরও 'মা' হতে পারেন?

ধাঁধা?

একেবারেই নয়। এমন বিস্ময়কর ঘটনা ঘটালেন আমেরিকার বাসিন্দা ৫০ বছরের চ্যালিস স্মিথ। মেয়েকে সন্তানসুখ দিতে এগিয়ে এলেন তিনি। জটিল রোগ ধরা পড়ায় তাঁর মেজ মেয়ে কেইটলিন মুনোজ কোনও দিনই আর মা হতে পারবেন না। এদিকে সন্তানের জন্য কাতর তিনি।

উপায়?

চ্যালিস মেয়ের মুখ চেয়ে সমস্ত সঙ্কোচ ফেলে রেখে ডাক্তারের কাছে গেলেন। মা হওয়ার জন্য সব রকম পরীক্ষা করালেন। ডাক্তারেরা জানালেন চ্যালিস মা হতে পারবেন। ব্যস! আর অপেক্ষা করেননি তিনি। মেয়ের সন্তানের 'সারোগেট মাদার' হওয়ার সিদ্ধান্ত নিয়ে নিলেন তিনি। এর পরেই জামাইয়ের শুক্রাণু নিজের গর্ভে ধারণ করেন চ্যালিস। এখন তিনি সাত মাসের গর্ভবতী। নিজের গর্ভ থেকেই এবার নাতি বা নাতনির জন্ম দেবেন তিনি। প্রসঙ্গত চ্যালিস নিজে আট সন্তানের জননী।

আরও পড়ুন: Complete Human Genome: রোগ নিরাময়ের ক্ষেত্রে নতুন দরজা খুলে দিল জিনবিন্যাসের ৮ শতাংশ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.