নতুন 'বন্ধু'র সঙ্গে খেলায় মাতল ৩ দস্যি পান্ডা

বিশ্বের আহ্লাদি প্রাণীদের অন্যতম পান্ডা। পুতুলের মতো পান্ডাদের কীর্তিকলাপের ভিডিও দেখতে দেখতে ঘণ্টার পর ঘণ্টা কেটে যায় অনেকেরই। মনে হয় আহা এদের সঙ্গে খেলায় মেতে উঠতে পারলে কত মজাই না হত। কিন্তু সেই সৌভাগ্য হয় কত জনের? কারণ চিন ছাড়া বন্য পরিবেশে পান্ডার দেখা মেলে না। এদেশে পান্ডাদের বাঁচিয়ে রাখার কোনও ব্যবস্থাও নেই। ফলে ভরসা সেই ভিডিওই। আর এই হাড়কাঁপানো শীতে প্রকাশ্যে এসেছে পান্ডাদের কীর্তির আরেক ভিডিও। 

Updated By: Jan 13, 2018, 06:25 PM IST
নতুন 'বন্ধু'র সঙ্গে খেলায় মাতল ৩ দস্যি পান্ডা

ওয়েব ডেস্ক: বিশ্বের আহ্লাদি প্রাণীদের অন্যতম পান্ডা। পুতুলের মতো পান্ডাদের কীর্তিকলাপের ভিডিও দেখতে দেখতে ঘণ্টার পর ঘণ্টা কেটে যায় অনেকেরই। মনে হয় আহা এদের সঙ্গে খেলায় মেতে উঠতে পারলে কত মজাই না হত। কিন্তু সেই সৌভাগ্য হয় কত জনের? কারণ চিন ছাড়া বন্য পরিবেশে পান্ডার দেখা মেলে না। এদেশে পান্ডাদের বাঁচিয়ে রাখার কোনও ব্যবস্থাও নেই। ফলে ভরসা সেই ভিডিওই। আর এই হাড়কাঁপানো শীতে প্রকাশ্যে এসেছে পান্ডাদের কীর্তির আরেক ভিডিও। 

টরেন্টো চিড়িয়াখানর এই ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। মার্কিন মুলুকে সাম্প্রতিক তুষারঝড়ের পর চারিদিকে বরফ থইথই। সেই বরফ দিয়েই পান্ডাদের জন্য একটি তুষারমানবের মূর্তি বানিয়ে দিয়েছিলেন চিড়িয়াখানার কর্মীরা। দস্যি পান্ডাদের নতুন বন্ধু পেয়েসে কী আনন্দ! কখনো জড়িয়ে ধরে কখনো আঁচড়ে তার সঙ্গে বেশ কিছুক্ষণ খুনশুটির পর নিজেদের মধ্যে খেলায় মাতল তারা। গত কালই টরেন্টো চড়িয়াখানার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে এই ভিডিও। 

 

.