বিশ্বে কণিষ্ঠতম নেতার খেতাব পেতে এক কদম দূরে সেবাস্টিয়ান কুর্জ

Updated By: Oct 16, 2017, 09:01 PM IST
বিশ্বে কণিষ্ঠতম নেতার খেতাব পেতে এক কদম দূরে সেবাস্টিয়ান কুর্জ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিনিধি: বিশ্বের সবচেয়ে কণিষ্ঠতম প্রশাসনিক প্রধান হওয়াটা এখন শুধু সময়ের অপেক্ষা। ইতিমধ্যেই তাঁকে উদ্দেশ্য করে নানা নামে ডাকা শুরু হয়ে গিয়েছে। কেউ বলছেন উইজ কিড। যার মানে কম বয়সে সফলতম ব্যক্তি। আবার কেউ বলছেন মসিহাও। যার আক্ষরিক অর্থ যীশু খ্রিস্ট। বিশ্বজুড়ে এমনই সম্বোধনে ভাসছেন অস্ট্রিয়ার পিপল পার্টির (ওভিপি)বছর একত্রিশের নেতা সেবাস্টিয়ান কুর্জ।

আরও পড়ুন- আচমকা ২২ হাজার ফিট নিচে বিমান, আতঙ্কে কাঁপতে শুরু করেন যাত্রীরা, দেখুন ভিডিও

রবিবার অস্ট্রিয়ার নির্বাচনে দক্ষিণপন্থী পিপলস পার্টি ৩১.৪ শতাংশ ভোট পেয়ে জিতেছে। এই প্রথম সেবাস্টিয়ানের পার্টি এত ভোট পায়। দেশের অভ্যন্তরীণ মন্ত্রকের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, ন্যাশনাল ফ্রিডম পার্টি (এফপিও) ২৭.৪ শতাংশ এবং সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি (এসপিও) ২৬.৭ শতাংশ ভোট পেয়েছে। ২০১৩ সালে দ্বিতীয় স্থানে থাকা ওভিপি দল এবারে পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা পেতে আরও ৩০টি আসন দূরে বলে জানা যাচ্ছে। সেক্ষেত্রে ন্যাশনাল ফ্রিডম পার্টির সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়ার সম্ভবনা উজ্জ্বল বলে মনে করছে সে দেশের রাজনৈতিক মহল।

আরও পড়ুন- 'রকেট ম্যানে'র সঙ্গে এখনও শান্তি স্থাপনের বার্তা 'ডন'-এর

অঙ্ক যদি ঠিক পথে এগোয় তা হলে অস্ট্রিয়ার চ্যান্সেলর হতে আর এক কদম বাকি রক্ষণশীল সেবাস্টিয়ান কুর্জের। তার সঙ্গে দেশের কণিষ্ঠতম নেতার খেতাবও।