জমি দখলকে কেন্দ্র করে উত্তেজনা বোলপুরের রূপপুর গ্রামে

জমি দখলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বোলপুরের আদিবাসী অধ্যুষিত রূপপুর গ্রামে। হরিরামপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে চলে বোমাবাজি।  ঘটনায় নাম জড়িয়েছে স্থানীয় এক তৃণমূল নেতার। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ করেছেন কাজি নুরুল হুদা।

Updated By: Aug 17, 2016, 04:45 PM IST
জমি দখলকে কেন্দ্র করে উত্তেজনা বোলপুরের রূপপুর গ্রামে

ওয়েব ডেস্ক: জমি দখলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বোলপুরের আদিবাসী অধ্যুষিত রূপপুর গ্রামে। হরিরামপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে চলে বোমাবাজি।  ঘটনায় নাম জড়িয়েছে স্থানীয় এক তৃণমূল নেতার। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ করেছেন কাজি নুরুল হুদা।

রূপপুর গ্রামের এই বাইশ বিঘা জমিকে কেন্দ্র করেই বিতর্ক। আদিবাসীদের দাবি, দীর্ঘ দিন ধরে ওই জমি চাষ করার সুবাদে জমির মালিকানা তাঁদের। বাসিন্দাদের অভিযোগ, বার বার জমি দখলের চেষ্টা চালিয়েছে গ্রামের কিছু মাতব্বর। কখনও জমিতে বিষ ছড়িয়ে ফসল নষ্ট করে দেওয়ার ঘটনা তো কখনও জোর করে জমি হাতিয়ে নেওয়ার চেষ্টা। প্রতিবারই নাম জড়ায় স্থানীয় কিছু তৃণমূল নেতা কর্মীর। তার পরেও বিতর্কিত জমিতে চাষের কাজ চালিয়ে গিয়েছেন আদিবাসীরা। বুধবার ফের ওই গ্রামে হামলা চালায় দুষ্কৃতীরা। বাধা দিলে দু-পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শান্তিনিকেতন থানা থেকে ঘটনাস্থলে যায় বিশাল পুলিসবাহিনী। এবারের ঘটনায় নাম জড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতা কাজি নুরুল হুদার। তাঁর নির্দেশেই জমি দখলের জন্য এই হামলা বলে অভিযোগ বাসিন্দাদের।

নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন কাজি নুরুল হুদা। ক্লাস চলাকালীন বোমাবাজির ঘটনায় পড়ুয়াদের মধ্যে আতঙ্ক ছড়ায়। বন্ধ করে দেওয়ায় হরিরামপুর প্রাথমিক বিদ্যালয়। ঘটনার জেরে গ্রামে চাপা উত্তেজনা রয়েছে।