Katrina Kaif: সলমন নয়, কার হাত ধরে বলিউডে এসেছিলেন ক্যাটরিনা?

বলিউডে ডেবিউ করার আগে বদলে ছিলেন নাম। 

Updated By: Dec 8, 2021, 05:45 PM IST
Katrina Kaif: সলমন নয়, কার হাত ধরে বলিউডে এসেছিলেন ক্যাটরিনা?

নিজস্ব প্রতিবেদন: ক্যাটরিনা কাইফ (Katrina Kaif), বলিউডের (Bollywood) এই প্রথম সারির নায়িকার বিয়ে নিয়ে আলোচনার শেষ নেই। আগামী বৃহস্পতিবার সাত পাকে বাঁধা পড়বেন ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল।  যদিও এই বিয়েকে পুরোপুরি ব্যক্তিগত অনুষ্ঠান রাখতে বদ্ধপরিকর ক্যাটরিনা ও ভিকি (Vicky Kaushal)। কিন্তু তাঁদের বিয়ের অনুষ্ঠান সম্বন্ধে জানতে আগ্রহের শেষ নেই ফ্যানেদের। বিগত একমাস ধরেই তাঁদের বিয়ে ঘিরে জল্পনা কল্পনার শেষ নেই। ক্যাটরিনা ভারতে তাঁর কেরিয়ার তৈরি করলেও জন্মসূত্রে তিনি ব্রিটিশ (British)। 

হংকংয়ে জন্মগ্রহণ করেছিলেন ক্যাটরিনা। তাঁর মা ব্রিটিশ আইনজীবী ও বাবা জন্মসূত্রে কাশ্মীরি (Kashmiri) হলেও তিনি ছিলেন ব্রিটিশ ব্যবসায়ী। ক্যাটরিনার বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদের পর ক্যাটরিনা সহ সাত সন্তানকে রেখে আমেরিকায় চলে গিয়েছিলেন ক্যাটরিনার বাবা। তখন থেকেই মা সুজেন টারকোয়েট (Suzanne Turquotte) একা হাতে মানুষ করেছেন তাঁদের। তাই বাবার পদবী ছেড়ে মায়ের পদবীই ব্যবহার করতেন ক্যাটরিনা। তাঁর নাম ছিল ক্যাটরিনা টারকোয়েট (Katrina Turquotte)। মা সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন তাই মায়ের কাজের সূত্রে ছোটবেলায় একাধিক দেশে বসবাস করেছেন ক্যাট। হংকং, চিন, জাপান, ফ্রান্স, সুইজারল্যান্ড, পোলান্ড, বেলজিয়াম, হাওয়াই এবং মুম্বইয়ে আসার আগে শেষ তিনবছর লন্ডনে থাকতেন ক্যাটরিনা। হোম স্কুলিংয়ের মাধ্যমেই পড়াশোনা করেছেন ক্যাট। 

আরও পড়ুন: Srabanti Chatterjee: কার সঙ্গে নতুন জুটি বাঁধতে চলেছেন শ্রাবন্তী?

আরও পড়ুন: Katrina-Vicky Mehendi: ক্যাটরিনার হাতে লক্ষ টাকার মেহেন্দি, কেন এমন বিপুল দাম?

লন্ডনে প্রথম নিজের মডেলিং অ্যাসাইনমেন্ট পেয়েছিলেন ক্যাট। সেটি ছিল একটি জুয়েলারির বিজ্ঞাপন। এরপর লন্ডন ফ্যাশন উইকে (London Fashion Week) ব়্যাম্পে হাঁটেন নায়িকা। সেখানেই তাঁকে দেখেন ইন্দো ব্রিটিশ পরিচালক কাইজার গুস্তাদ (Kaizad Gustad)। তাঁর হাত ধরেই মুম্বই আসেন ক্যাটরিনা। সেই ছবির প্রযোজক ছিলেন জ্যাকি শ্রফের স্ত্রী আয়েশা শ্রফ (Ayesha Shroff)। আয়েশাই ক্যাটরিনাকে নাম বদলানোর পরামর্শ দেন। তখনই টারকোয়াট পদবী ছেড়ে ভারতীয় বাবার পদবী কাইফ ব্যবহার করা শুরু করেন ক্যাট। ২০০৩ সালে মুক্তি পায় তাঁর প্রথম ছবি 'বুম'(Boom)। ক্যাটরিনা জনপ্রিয়তা পান ২০০৫ সালে যখন মুক্তি পায় সলমন খানের(Salman Khan) সঙ্গে  তাঁর ছবি 'ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া'(Maine Pyar Kyun Kiya)। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি নায়িকাকে। বিটাউনের প্রায় প্রথম সারির সব নায়কের সঙ্গেই কাজ করেছেন ক্যাটরিনা। দীর্ঘ ১৮ বছর ধরে তিনি জনপ্রিয়তার শীর্ষে। সলমনের বোন অলভিরার মাধ্য়মেই সলমনের সঙ্গে পরিচয় হয়েছিল ক্যাটের। সলমন উপস্থিত না থাকলেও ক্যাটরিনার বিয়ে হাজির থাকবেন অলভিরা খান(Alvira Khan)। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)