Tillotama Shome: 'গাড়িতে প্যান্টের চেনটা খোলে, তারপর আমার হাতটা...', ভয়াবহ যৌন হেনস্থার শিকার তিলোত্তমা সোম

সেই দিনের কথা মনে পড়লে আজও ভয়ে কুঁকড়ে যান অভিনেত্রী৷  শ্লীলতাহানি প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিলোত্তমা বলেন, ‘তখন শীতকাল। সন্ধ্যা হয়ে গিয়েছে এবং অন্ধকার হয়ে এসেছে। বাসস্টপে দাঁড়িয়ে বাসের...'। 

Updated By: Jul 29, 2024, 07:33 PM IST
Tillotama Shome: 'গাড়িতে প্যান্টের চেনটা খোলে, তারপর আমার হাতটা...', ভয়াবহ যৌন হেনস্থার শিকার তিলোত্তমা সোম
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সে এক ভয়াবহ অভিজ্ঞতা। এখনও সেই স্মৃতি মনে করে শিউরে ওঠেন অভিনেত্রী। দিল্লির রাস্তায় যৌন হেনস্থার শিকার হয়েছিলেন তিলোত্তমা সোম। ‘মনসুন ওয়েডিং’ খ্যাত অভিনেত্রী তিলোত্তমা সোম এখন বলিউডের পরিচিত নাম। সম্প্রতি এক সাক্ষাত‍্‍কারে যৌন হয়রানির এক ভয়ংকর অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন বাঙালি অভিনেত্রী।

আরও পড়ুন, Taimur's nanny: তৈমুরকে দেখভালের জন্য মাসে পান ২.৫ লক্ষ, করিনার অন্দরমহলের গল্প শোনালেন 'ন্যানি'...

সাক্ষাৎকারে তিলোত্তমা জানান, শীতের দিল্লির রাস্তায় বাসের জন্য অপেক্ষা করছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবশত, কোনও বাস পাচ্ছিলেন না। এদিকে সন্ধ্যে পেরিয়ে রাত নামবে দ্রুত। এমন সময় একটি গাড়ি তার কাছে এসে থামে এবং একদল লোক তাকে উত্যক্ত করতে শুরু করে, গালাগালি, নোংরা অঙ্গভঙ্গি তো আছেই। পরিস্থিতি ভালো নয় দেখে কিছুটা দূরেই সরে দাঁড়ান তিলোত্তমা। কথা না বাড়িয়ে এগোনো শুরু করতেই তাঁর শরীর লক্ষ্য করে কেউ ওই গাড়ির মধ্যে থেকে কেউ ঢিল ছোঁড়ে! 

তিলোত্তমার বলতে থাকেন, ‘আমি আরেকটু সরে গেলাম। সিদ্ধান্ত নিলাম, আমাকে এখান থেকে পালাতে হবে। আমার কাছে দৌড়ানোর সুযোগ ছিল, কিন্তু তারা গাড়ি নিয়ে সহজেই আমাকে ধরে ফেলতে পারে। তাই রাস্তার মাঝখানে দাঁড়িয়ে লিফট নেওয়ার সিদ্ধান্ত নিলাম’। তবে এরপর যে তাঁর জন্য আরও করুণ পরিস্থিতি অপেক্ষা করছিল তা জানা ছিল না অভিনেত্রীর। 

ডাক্তারের চিহ্ন দেওয়া একটি গাড়ি এসে দাঁড়িয়েছে দেখে মনে একটু বল পান তিলোত্তমা। গাড়ির সামনের আসনে গিয়েই বসেন তিনি। সেখানে গিয়ে আরও বিপত্তি। হঠাৎ তিনি লক্ষ্য করলেন প্যান্টের চেন খোলা শুরু করেছে ওই ব্যক্তি। এরপর সজোরে এক হাতে অভিনেত্রীর হাত শক্ত করে চেপে ধরে টানা শুরু হয়! তার সঙ্গে কী হতে চলেছে ভেবেই দিকগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে সজোরে লাথি মারেন। 

'আমি অজান্তেই লোকটিকে মেরে দিই। কী ভাবে মারি, আমার মনে নেই। কিন্তু লোকটি গাড়ি থামাতে বাধ্য হয়। নিজেই আমাকে গাড়ি থেকে নেমে যেতে বলে সে'। ওই ঘটনাটি ঘটে গেছে অনেক বছর হল, কিন্তু তিনি তা কোনও দিনই ভুলতে পারেননি। কথাশেষে 'নাইট ম্যানেজার' সিরিজের অভিনেত্রী জানান সেই ঘটনার স্মৃতি আজও তাঁর কাছে বিভীষিকাময়, আতঙ্কের।

আরও পড়ুন, Federation-Director's Conflict | Rahool Mukherjee: কর্মবিরতিতে এবার পরিচালকরা, বন্ধ শ্যুটিং, রুটি-রুজি নিয়ে প্রশ্ন! বিস্ফোরক ফেডারেশন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.