Coronavirus: ওমিক্রন উদ্বেগের মাঝেই দেশে বাড়ল দৈনিক মৃত্যু-আক্রান্ত, বাড়ছে উদ্বেগ

দেশে ফের বাড়ল দৈনিক করোনা আক্রান্ত ও মৃত্যু সংখ্যা।

Updated By: Dec 23, 2021, 12:35 PM IST
Coronavirus: ওমিক্রন উদ্বেগের মাঝেই দেশে বাড়ল দৈনিক মৃত্যু-আক্রান্ত, বাড়ছে উদ্বেগ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে ওমিক্রন আতঙ্ক এখনও বজায় রয়েছে। এই প্রেক্ষাপটে দেশে ফের বাড়ল দৈনিক করোনা আক্রান্ত ও মৃত্যু সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৯৫ জন।  গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৩১৭। 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৩৪ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩১৮।  দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭৮ হাজার ৭৫৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৭ লক্ষ ৬৫ হাজার ৯৭৬।  বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫৩ লক্ষ ৭৬ হাজার ৩৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৭ কোটি ৭০ লক্ষ ৮৮ হাজার ৭৩৫। বিশ্বে ওমিক্রন আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন, Omicron: ভারতে বাড়বে ওমিক্রন আক্রান্তের সংখ্যা, বুস্টার ডোজ নিয়ে ভাবতে হবে দ্রুত, অভিমত বিশিষ্ট ভাইরোলজিস্টের

এদিকে, শহরে নতুন দুই ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত ১৯ বছরের এক তরুণ। তিনি ব্রিটেন থেকে শহরে এসেছিলেন। ওমিক্রনে আক্রান্ত নাইজেরিয়া থেকে আসা আরও এক ব্যক্তি।  স্বাস্থ্য দফতর সূত্রে খবর, জেনোম সিকোয়েন্সিয়ের জন্য তিনটি নমুনা পাঠানো হয়েছিল। যার মধ্যে দুটোতে ওমিক্রন ধরা পড়েছে। একজন করোনার ডেল্টা প্রজাতিতে আক্রান্ত। এদের প্রত্য়েকেই কঠোর নজরদারিতে রাখা হয়েছে। গত কয়েকদিনে আক্রান্তরা কাঁদের কাঁদের সংস্পর্শে এসেছেন, সেই খোঁজ শুরু হয়েছে।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের পাশাপাশি তেলেঙ্গানায় বুধবার ওমিক্রনের ১৪ টি নতুন কেস রিপোর্ট হয়েছে। এরপরেই কেরালা এবং গুজরাটে নয়টি, রাজস্থান চারটি, ওড়িশা এবং পশ্চিমবঙ্গ প্রতিটিতে দু'টি এবং অন্ধ্র প্রদেশে ওমিক্রনের একটি নতুন কেস সামনে এসেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার 'ভ্যারিয়েন্ট অফ কনর্সান' আখ্যা দেওয়া এই প্রজাতি ১৫ টিরও বেশি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে মাথা চাড়া দিয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.