এক সপ্তাহেই পেটের মেদ ঝড়িয়ে ফেলতে জানুন কী করবেন

মেদ ঝড়াতে কিনা করতে হয়। অনেকেই মনে করেন, রোগা হওয়ার জন্য না খেয়ে থাকাই একমাত্র উপায়। এভাবে অসুস্থও হয়ে পড়ছেন। কিন্তু রোগা হওয়ার জন্য বা মেদ ঝড়ানোর জন্য কম খাওয়াই একমাত্র উপায় নয়। বরং তার থেকে অনেক তাড়াতাড়ি মেদ ঝড়ে নিয়মিত ব্যায়াম করলে। আপনি কি নির্মেদ পেট চান? তাহলে জানুন তার জন্য আপনাকে কী কী করতে হবে।

Updated By: Sep 14, 2016, 09:02 AM IST
এক সপ্তাহেই পেটের মেদ ঝড়িয়ে ফেলতে জানুন কী করবেন

ওয়েব ডেস্ক: মেদ ঝড়াতে কিনা করতে হয়। অনেকেই মনে করেন, রোগা হওয়ার জন্য না খেয়ে থাকাই একমাত্র উপায়। এভাবে অসুস্থও হয়ে পড়ছেন। কিন্তু রোগা হওয়ার জন্য বা মেদ ঝড়ানোর জন্য কম খাওয়াই একমাত্র উপায় নয়। বরং তার থেকে অনেক তাড়াতাড়ি মেদ ঝড়ে নিয়মিত ব্যায়াম করলে। আপনি কি নির্মেদ পেট চান? তাহলে জানুন তার জন্য আপনাকে কী কী করতে হবে।

আরও পড়ুন জানুন কেন আমাদের অবশ্যই তেঁতো খাওয়া উচিত্‌

যে কোনও রকমের ব্যায়ামই আমাদের শরীরের অতিরিক্ত ক্যালোরি ঝড়িয়ে দেয়। আর শরীর থেকে অতিরিক্ত ক্যালোরি ঝড়ে গেলেই অতিরিক্ত ওজনও কমে যায়। কিন্তু জিমে গিয়ে ব্যায়াম করার সময় এখন আমাদের হাতে আর কোথায়? তাই বাড়িতেই কোন কোন ব্যায়াম করলে খুব তাড়াতাড়ি আমাদের শরীর থেকে ক্যালোরির পরিমান কমে, ওজন একেবারে হাতের মুঠোয় চলে আসবে, তা শিখে নিন নিচের ভিডিওটি দেখে।