৬ কেজি সোনা উদ্ধার কলকাতার হোটেলে, গ্রেফতার চার

উদ্ধার হওয়া ওই সোনার বাটগুলির বাজার মূল্য ২ কোটি ১ লক্ষ ৬০ হাজার টাকা।

Updated By: Jun 14, 2019, 06:29 PM IST
৬ কেজি সোনা উদ্ধার কলকাতার হোটেলে, গ্রেফতার চার

নিজস্ব প্রতিবেদন: ফের সোনা উদ্ধার। এবার সোনা উদ্ধার হল কলকাতার এমজি রোড ও রবীন্দ্র সরণির সংযোগস্থলের একটি হোটেল থেকে। উদ্ধার হয়েছে ৬ কেজি সোনা। গ্রেফতার চারজন।

ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টালিজেন্সের তরফে জানা গিয়েছে, মায়ানমার থেকে এক কেজি ওজনের ৬টি সোনার বাট নিয়ে ওই হোটেলে ঘাঁটি গেড়েছিল চারজন। তদন্তকারীরা হোটেলে অভিযান চালিয়েই ওই চারজনকে ধরেন।

আরও পড়ুন: এবার ন্যাশনাল মেডিক্যাল কলেজে আক্রান্ত চিকিত্সক

প্রথমে তারা স্বীকার করতে না চাইলেও, পরে জেরার মুখে সোনা-পাচারের বিষয়টি স্বীকার করে নেয়। জুতোর মধ্যে লুকিয়ে তারা সোনা নিয়ে যাচ্ছিল। উত্তর প্রদেশে পৌঁছানোর কথা ছিল ওই সোনার বাটগুলিকে।

উদ্ধার হওয়া ওই সোনার বাটগুলির বাজার মূল্য ২ কোটি ১ লক্ষ ৬০ হাজার টাকা। পাচারে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার তাদের আদালতে পেশ করা হয়েছিল। বিচারক তাদের ২৬ জুন পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: দলের হয়ে কাজ করলে বখাটেদের চাকরি দেবেন মমতা

কয়েকদিন আগেও আট কেজি সোনা উদ্ধার করেছিল ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টালিজেন্স। চলতি অর্থবর্ষে ৪৯.৮১ কেজি সোনা উদ্ধার হয়েছে।

গত অর্থবর্ষে সোনা পাচারের একাধিক চেষ্টা বানচাল করেছে ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টালিজেন্স। তাদের অভিযানে ৪৬৪ কেজি সোনা উদ্ধার হয়। যার বাজারদর ছিল সব মিলিয়ে ১৪৫.৬৯ কোটি টাকা।

আরও পড়ুন: সাবধান! কলকাতায় ঢুকে পড়েছে ৪টে অ্যানাকোন্ডা

তাদের তরফে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ ও সিকিম থেকে সোনা উদ্ধার করা হয়েছিল। বাংলাদেশ, মায়ানমার, নেপাল, ভুটান, চিন থেকে ওই সোনা এদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল।

.