পুলিস-প্রশাসন রাজনৈতিক পক্ষপাতদুষ্ট, ফের রাজ্য সরকারকে নিশানা ধনখড়ের

ধনখড় বলেন, রাজ্যের সঙ্গে কেন্দ্রের রাজনৈতিক সংঘাত নিয়ে আমার কিছু বলার নেই। কিন্তু সংবিধানে আঘাত? এটাই আমাকে পীড়া দেয়

Updated By: Dec 21, 2020, 06:37 PM IST
পুলিস-প্রশাসন রাজনৈতিক পক্ষপাতদুষ্ট, ফের রাজ্য সরকারকে নিশানা ধনখড়ের

নিজস্ব প্রতিবেদন: পুলিস-প্রশাসনের রাজনৈতিক পক্ষপাতে অভিযোগ তুলে রাজ্য সরকারকে ফের নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়(Jagdeep Dhankar)। পাশাপাশি, বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প চালু করার প্রশ্নে কেন্দ্র-রাজ্য সংঘাত নিয়েও উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল।

আরও পড়ুন-'ঘরের লক্ষ্মী চুরি,' চোখে জল নিয়ে স্ত্রীকে ডিভোর্স নোটিস পাঠাচ্ছেন Soumitra 

সোমবার এক সাংবাদিক সম্মেলনে, জগদীপ ধনকড় বলেন, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি(PM Kishan Samman Nidhi)প্রকল্প চালু করতে দেয়নি রাজ্য সরকার। গোটা দেশের মানুষ ওই প্রকল্পের ফল উপকৃত। কিন্তু এরাজ্যের মানুষ ওই প্রকল্প থেকে বঞ্চিত। ওই টাকা কেন্দ্র থেকে সোজা কৃষকদের অ্যাকাউন্টে যাওয়ার কথা। এর মধ্যে রাজ্য সরকার এসে পড়ছে কেন? মুখ্যমন্ত্রীর দাবি, ওই টাকা আমাদের দিন। আমরা বিলি করব। গোট দেশ এক নিয়মে চলছে। পশ্চিমবঙ্গ এর থেকে আলাদা হবে কেন! আমার অনুরোধ, সাধারণ মানুষের স্বার্থে ওই সংঘাত দূর হোক।

ধনখড় বলেন, রাজ্যের সঙ্গে কেন্দ্রের রাজনৈতিক সংঘাত নিয়ে আমার কিছু বলার নেই। কিন্তু সংবিধানে আঘাত? এটাই আমাকে পীড়া দেয়। এখানেই রাজ্যপালের কর্তব্যের কথা উঠে আসে।  প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির টাকা কৃষকদের দেওয়া নিয়ে আমি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছি। কিন্তু তার কোনও উত্তর পাইনি।

রাজ্যের পুলিস ও প্রশাসনের বিরুদ্ধেও তোপ দাগেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বলেন, সরকারকে আইনের শাসন লাগু করতে হবে। পুলিস-প্রশাসন রাজনৈতিক পক্ষপাতদুষ্ট। এই প্রবণতা সংবিধান ও আইনের শাসনের জন্য বিপজ্জনক।

আরও পড়ুন- 'কাঁথি চলো'র ডাক TMC-র, 'এরা আমাদের সমকক্ষ নয়', কটাক্ষ কণিষ্ক পন্ডার

রাজ্যপাল তাঁর ডায়মন্ড হারবার সফরের অভিজ্ঞতার কথা উল্লেখ করে বলেন, ডায়মন্ড হারবারে আমার পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। কিন্তু সেখানকার ডিএম প্রটোকল মানেননি। এনিয়ে আমি রাজ্য সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছি।  ডায়মন্ড হারবারে কারও 'জায়গির' নয়। সেখানে আইনের শাসনই চলবে।

.