School Fee: বেসরকারি স্কুলগুলির ফি জমা দেওয়ার সময় বেঁধে দিল High Court

আদালতের  (Calcutta High Court) কাছে অভিযোগ জমা পড়েছে, অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ফি নিচ্ছে স্কুলগুলি।

Updated By: Sep 10, 2021, 05:37 PM IST
School Fee: বেসরকারি স্কুলগুলির ফি জমা দেওয়ার সময় বেঁধে দিল High Court

নিজস্ব প্রতিবেদন: বেসরকারি বিদ্যালয়গুলির বেতন (School Fee) জমা দেওয়ার ক্ষেত্রে নির্দিষ্ট সময় বেঁধে দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। করোনা পরিস্থিতিতে ফি বাড়িয়েছিল স্কুলগুলি। এই মর্মে অভিযোগ করে আদালতের শরণাপন্ন হয়েছিলেন অভিভাবকরা। ওই মামলাতেই ফি জমা দেওয়ার সময়সীমা ধার্য করে দিল আদালত।  

বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায় ডিভিশন বেঞ্চের (Calcutta High Court) নির্দেশ, ২০২০-২১ শিক্ষাবর্ষে যাঁরা এখনও বিদ্যালয়ের ফি (School Fee) জমা করেননি, তাঁদের বকেয়ার ৫০ শতাংশ অবিলম্বে জমা করতে হবে। বাকি ২৫ শতাংশ জমা দিতে হবে দুই সপ্তাহের মধ্যে। হাইকোর্ট জানিয়েছে,বকেয়া ফি (School Fee) কত রয়েছে তার তালিকা আদালতে পেশ করতে হবে বিদ্যালয়গুলিকে। 

একইসঙ্গে আদালতের কাছে অভিযোগ জমা পড়েছে, অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ফি নিচ্ছে স্কুলগুলি। যে সমস্ত পরিষেবা তাঁরা দিচ্ছেন না সেগুলিও একত্রিত করে মাসিক ফি হিসেবে নেওয়া হচ্ছে। এই অভিযোগের প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চের নির্দেশ, অবিলম্বে বিদ্যালয়গুলিতে বিস্তারিত বিবরণ সম্বলিত বিল অভিভাবকদের কাছে পাঠাতে হবে। এনিয়ে পড়ুয়া ও স্কুলগুলিকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। আগামী ১ অক্টোবর মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন- Post Poll Violence: কলকাতা পুরসভার ২০ কো-অর্ডিনেটরের বিরুদ্ধে হোক FIR, হাইকোর্টে আবেদন

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)