close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিধাননগর ফর্মুলাতেই কলকাতায় ভোট করাতে চাইছে কমিশন

বিধাননগর ফর্মুলাতেই কলকাতায় ভোট করাতে চাইছে কমিশন। বহিরাগতদের কোনও রকম রেয়াত না করার জন্য সব থানায় পৌছে গিয়েছে নির্দেশ। শহরে ঢোকার সব প্রবেশপথে চলছে নাকা। চিহ্নিত দুষ্কৃতীদের কড়া নজরে রাখছে পুলিস।

Updated: Apr 29, 2016, 04:39 PM IST
বিধাননগর ফর্মুলাতেই কলকাতায় ভোট করাতে চাইছে কমিশন

ওয়েব ডেস্ক: বিধাননগর ফর্মুলাতেই কলকাতায় ভোট করাতে চাইছে কমিশন। বহিরাগতদের কোনও রকম রেয়াত না করার জন্য সব থানায় পৌছে গিয়েছে নির্দেশ। শহরে ঢোকার সব প্রবেশপথে চলছে নাকা। চিহ্নিত দুষ্কৃতীদের কড়া নজরে রাখছে পুলিস।

বিধানসভা ভোটে পুরভোটের একেবারে বিপরীত ছবি দেখা গিয়েছে বিধাননগরে। কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিসের যৌথ দায়িত্বে নিশ্চিন্তে ভোট দিয়েছেন ভোটাররা। এই ফর্মুলাতেই চ্যালেঞ্জ নিতে তৈরি কলকাতার পুলিস কমিশনার। কলকাতা পুলিসের আওতাধীন ১০টি হেভিওয়েট বিধানসভা কেন্দ্রের ভোটই এখন পাখির চোখ সৌমেন মিত্রর।

ভোটে ঝামেলা করতে পারে এমন দুষ্কৃতী ও ছোট-বড় রাজনৈতিক নেতাদের সতর্ক করেছে পুলিস। বহিরাগতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। চিহ্নিত দুষ্কৃতীদের কড়া নজরে রাখা হয়েছে।

বহিরাগতদের আটকাতে শহরের বিভিন্ন প্রবেশপথে চলছে নাকা তল্লাসি। দ্বিতীয় হুগলি সেতু, হাওড়া ব্রিজ ছাড়াও শহরের নানা এন্ট্রি পয়েন্টে নাকা তল্লাসি। কড়া নজরে রাখা হয়েছে শহরের বিভিন্ন ক্লাবগুলিকে। যাতে বহিরাগতরা এখানে আশ্রয় নিতে না পারে। নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না কমিশন।

কলকাতায় মোতায়েন করা হয়েছে ১০৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। থাকছেন রাজ্য পুলিসের ১২ হাজার কর্মী। থাকছে ১৬৮টি সেক্টর মোবাইল ভ্যান। নামানো হয়েছে ৪৩টি কুইক রেসপন্স টিম। কাজ করছে ৮৬টি আরটি ভ্যান। থাকছে ৪১টি HRFS ভ্যান। ৮৬টি মোটরসাইকেল পার্টি রাখা হচ্ছে।