কীসের ভিত্তিতে আনলক? কেন্দ্র ও রাজ্যের কাছে হলফনামা তলব হাইকোর্টের

 আগামী ১১ জুনের মধ্যে হলফনামা জমা দিতে হবে কেন্দ্র ও রাজ্যকে। 

Updated By: Jun 5, 2020, 03:37 PM IST
কীসের ভিত্তিতে আনলক? কেন্দ্র ও রাজ্যের কাছে হলফনামা তলব হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন : লকডাউন থেকে আনলকে কীসের ভিত্তিতে? জবাব চেয়ে কেন্দ্র ও রাজ্যের কাছে হলফনামা তলব করল কলকাতা হাইকোর্ট। লকডাউন কেন শিথিল করা হল? এই মর্মে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস। আজ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি ছিল। অনলাইনে মামলাটির শুনানি হয়।

মামলাকারী অনিন্দ্যসুন্দর দাসের বক্তব্য লকডাউন শুরু হয়েছিল বিশেষজ্ঞদের পরামর্শ মেনে। কিন্তু শিথিল করার সময় কার পরামর্শ নেওয়া হল? এই প্রশ্ন তুলেই হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। একইসঙ্গে তিনি আরও দাবি করেন, এভাবে আনলক করার ফলে পরিস্থিতি আরও খারাপ হবে। সংক্রমণের সংখ্যা আরও বাড়বে। আজ মামলাটি অনলাইনে শুনানির সময় আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস এপ্রসঙ্গে সংবাদপত্রে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন তুলে ধরেন। কোথাও পরিযায়ী শ্রমিকদের নিয়ে বিশৃঙ্খলা, কোথাও আবার নিয়ম না মেনে বাসে ভিড়, ইত্যাদি বিষয়গুলি তুলে ধরেন তিনি। 

এরপরই আনলক নিয়ে কেন্দ্র ও রাজ্যের জবাব চেয়ে হলফনামা তলব করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আগামী ১১ জুনের মধ্যে হলফনামা জমা দিতে হবে কেন্দ্র ও রাজ্যকে। হলফনামায় আনলক নিয়ে ওঠা বিভিন্ন প্রশ্নের উত্তর জমা দেওয়ার নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। তারপরই পরবর্তী শুনানি।

আরও পড়ুন, মদ্যপ অবস্থায় সমবায় সমিতির অফিসে 'যা তা' কাণ্ড ঘটালেন তৃণমূল নেতা, ভাইরাল 'দাদাগিরি'র ছবি

.