WB Assembly Election 2021: শেষ মুহূর্তে সূচিবদল, প্রার্থী-বিক্ষোভের মাঝেই কলকাতায় Shah, Nadda-কে নিয়ে বৈঠক

বৈঠকে হাজির ছিলেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা।

Updated By: Mar 16, 2021, 12:11 AM IST
WB Assembly Election 2021: শেষ মুহূর্তে সূচিবদল, প্রার্থী-বিক্ষোভের মাঝেই কলকাতায় Shah, Nadda-কে নিয়ে বৈঠক

নিজস্ব প্রতিবেদন: শহর থেকে জেলা। তৃতীয় ও চতুর্থ দফায় প্রার্থীতালিকা প্রকাশের পর গেরুয়াশিবিরে যখন ক্ষোভ চরমে, ঠিক তখনই পূর্ব নির্ধারিত সূচি বদল করে ফের কলকাতায় ফিরলেন অমিত শাহ (Amit Shah)। পাঁচতারা হোটেলে জেপি নাড্ডাকে (JP Nadda) সঙ্গে নিয়ে দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠক সেরে নিলেন তিনি। বিজেপি সূত্রে খবর, বৈঠকে ভোটের প্রস্তুতি ও প্রচারের রূপরেখা নিয়ে আলোচনা হয়। আজ ভোরেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন শাহ। উল্লেখ্য, এদিন বাঁকুড়ায় ভোটের প্রচারে থাকবেন জেপি নাড্ডা (JP Nada)।

ভোটের (WB Assembly Election 2021) প্রচারে লাগাতার কর্মসূচি। ঘন ঘন বাংলায় আসছেন অমিত শাহ,জেপি নাড্ডারা। সোমবার বাঁকুড়ার রানিবাঁধে ও ঝাড়গ্রামে ২টি জনসভা করেন শাহ। রানিবাঁধের সভা থেকে পুরোদস্তুর নির্বাচনী বক্তব্য রাখলেও, কপ্টারে যান্ত্রিক ত্রুটি কারণে সশীরের হাজির হতে পারেননি ঝাড়গ্রামের সভায়। তবে, মোবাইলের মাধ্যমে ওই সভায় ভার্চুয়ালি ভাষণ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কিছু ঘোষণা করেছেন আর আগাগোড়া দুষেছেন মমতা সরকারকে। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: প্রার্থী না-পসন্দ, হেস্টিংসের কার্যালয়ে তুমুল বিক্ষোভ BJP কর্মী-সমর্থকদের

তারপর? ঝাড়গ্রাম ও রানিবাঁধের সভা শেষ করে পূর্ব নির্ধারিত সূচি মেনে অসমে চলে যান অমিত শাহ। সেখানে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক ও জনসভায় ভাষণ দেন তিনি। জানা গিয়েছে, রাতে গুয়াহাটি থেকে দিল্লি উড়ে যাওয়ার কথা ছিল শাহের। কিন্তু আচমকাই সূচি বদলে যায়। রাজধানী নয়, সন্ধের বিমানে গুয়াহাটি থেকে ফেরেন কলকাতায়। অমিত শাহ তখন দমদম বিমানবন্দরে নেমে গিয়েছেন। শহরে পৌঁছন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আজ বাঁকুড়ায় একটি প্রচার কর্মসূচি রয়েছে তাঁর। বিমানবন্দর থেকে দু'জনেই চলে যান নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে। এরপর সেই হোটেলে একে একে আসেন বঙ্গ বিজেপির প্রথমসারির নেতারা। তাঁদের সঙ্গে বৈঠক করেন শাহ-নাড্ডা।

আরও পড়ুন: West Bengal Election 2021: নন্দীগ্রামে প্রার্থীপদ বাতিলের দাবি, Mamata-র বিরুদ্ধে এবার কমিশনে BJP

প্রসঙ্গত, বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থীতালিকার প্রকাশের পর থেকে বিক্ষোভ চলছে জেলায় জেলায়। হাওড়ার পাঁচলা ও উদয়নারায়ণপুর বিধানসভা কেন্দ্রে প্রার্থী বদলের দাবি এদিন কলকাতার হেস্টিংসে বিজেপির কার্যালয়ে সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান বিক্ষুদ্ধ কর্মী-সমর্থকরা। বিক্ষোভের মুখে পড়লেন শিবপ্রকাশ, মুকুল রায়, অর্জুন সিংহ,সব্যসাচী দত্তেরা।  

.