রাজ্যের পাঠানো তালিকা বাতিল, রাজ্য কমিটির জন্য নতুন নাম চাইল BJP কেন্দ্রীয় নেতৃত্ব

দলাদলির শিকার অথচ দায়িত্ববান, কর্মঠ এমন বিজেপি নেতৃত্বকে সামনে চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব। 

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 17, 2020, 02:02 PM IST
রাজ্যের পাঠানো তালিকা বাতিল, রাজ্য কমিটির জন্য নতুন নাম চাইল BJP কেন্দ্রীয় নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন : রাজ্য় কমিটির পাঠানো তালিকা বাতিল করে দিল বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। নতুন তালিকা চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। ফলে বিজেপির রাজ্য কমিটি ঘোষণা কবে হবে? এখন এই একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দলের অন্দরে।

বিজেপি রাজ্য সভাপতি নির্বাচিত হয়ে গিয়েছেন। কিন্তু রাজ্য কমিটির সদস্যরা কবে হবেন? প্রসঙ্গত, রাজ্য সভাপতি নির্বাচিত হয়ে গেলে পুরনো কমিটির আর দায়িত্ব থাকে না। সেক্ষেত্রে বিজেপিতে এখনও পুরনো কমিটি কাজ চালাচ্ছে। ঠিক ছিল পুরসভা ভোটের পর নতুন রাজ্য কমিটির অনুমোদন দেবে কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু পুরসভা ভোট অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে। তাহলে কি রাজ্য কমিটি গঠনও পিছিয়ে যাবে? প্রশ্ন উঠেছে দলীয় কর্মীদের মধ্যে।

দলীয় সূত্রে খবর, এ রাজ্য থেকে খসড়া রাজ্য কমিটি তালিকা কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠানো হয়েছিল। বর্তমান রাজ্য নেতৃত্বের আশা ছিল, কেন্দ্রীয় নেতৃত্ব তাতে সিলমোহর দেবে। কিন্তু বাস্তবে তা ঘটেনি। বরং উল্টো নতুন নামের তালিকা চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। বলা যায়, কেন্দ্রীয় নেতৃত্ব আগের রাজ্য কমিটি কার্যত পুরো-ই বাতিল করে দিয়েছে। তারা নতুন নাম চেয়েছে রাজ্য নেতৃত্বের কাছে। জানা যাচ্ছে, দলাদলির শিকার অথচ দায়িত্ববান, কর্মঠ এমন বিজেপি নেতৃত্বকে সামনে চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব। 

আরও পড়ুন, করোনায় বিজেপি-তৃণমূল 'একজোট', পিছিয়ে যেতে চলেছে পুরভোট

তাঁদের মতে, বর্তমান রাজ্য কমিটিতে এমন বহু নেতা ছিলেন, যাঁরা পদ আঁকড়ে বসেছিলেন। কিন্তু গত ৪ বছরে তাঁদের মাঠে ময়দানে নেমে লড়়াই করতে দেখা যায়নি। কেন্দ্রীয় নেতৃত্ব এইসব লোকদের সম্পূর্ণরূপে বাতিল করার নির্দেশ দিয়েছে। উল্লেখ্য, পৃথকভাবেও রাজ্য আরএসএস বেশ কিছু নাম কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বের কাছে পাঠিয়েছে। যাঁদের নিয়ে ২০২১-এর এরাজ্য দখলের ছক কষতে চাইছে বিজেপি।

.