জিভে জল আনা রেসিপি, ‘থাই চিকেন কারি’

বাঙালির বারো মাসে তেরো পার্বন। উত্‌সব আর আনন্দের কোনও শেষ নেই। সারা বছর ধরেই কোনও না কোনও উত্‌সব লেগে রয়েছে। সেই উত্‌সবে বাঙালি তথা অবাঙালিরাও সম্মিলিত হচ্ছেন। উত্‌সব মানেই হই-হুল্লোড়, মজা, প্রচুর আনন্দ, পরিবার, বন্ধু-বান্ধব সবাই মিলে এক জায়গায় হয়ে আড্ডা, ভালো সময় কাটানো আর অবশ্যই খাওয়া দাওয়া।

Updated By: Oct 15, 2016, 06:51 PM IST
জিভে জল আনা রেসিপি, ‘থাই চিকেন কারি’

ওয়েব ডেস্ক: বাঙালির বারো মাসে তেরো পার্বন। উত্‌সব আর আনন্দের কোনও শেষ নেই। সারা বছর ধরেই কোনও না কোনও উত্‌সব লেগে রয়েছে। সেই উত্‌সবে বাঙালি তথা অবাঙালিরাও সম্মিলিত হচ্ছেন। উত্‌সব মানেই হই-হুল্লোড়, মজা, প্রচুর আনন্দ, পরিবার, বন্ধু-বান্ধব সবাই মিলে এক জায়গায় হয়ে আড্ডা, ভালো সময় কাটানো আর অবশ্যই খাওয়া দাওয়া।

খাওয়া দাওয়া ছাড়া আবার উত্‌সব উদযাপন হয় নাকি! বাঙালিরাও তেমনই। প্রতিটা উত্‌সবে আলাদা আলাদা রকমের খাওয়া দাওয়া লেগেই রয়েছে। দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, কালীপুজো, দীপাবলী সমস্ত কিছুতেই বাড়িতে লোকজনের সমাগম আর নানারকম পদ রান্না।

মাংস খেতে আমরা প্রায় সকলেই পছন্দ করি। চিকেনের একঘেয়ে রেসিপি কেন খাবেন? তাহলে এবার সেই চিকেনকেই একটু অন্যরকম করে খেয়ে দেখুন। ‘থাই চিকেন কারি’। বাড়িতে তৈরি করাও খুব সোজা। আর খেতেও দারুন। নিচের ভিডিওটা দেখে তৈরি করা শিখুন। আর বাড়িতে তৈরি করুন।

.