৬ মাসে ১৭ কেজি ওজন কমালেন এই গৃহবধূ! জানেন কীভাবে?

ওজন কমানো বিষয়টা অনেকের কাছে যেন একটা দুঃস্বপ্নের মতো। বহু চেষ্টা করেও কিছুতেই কমছে না শরীরে জমে থাকা অবাঞ্ছিত মেদ? নিময় মেনে খাওয়া থেকে শুরু করে সারাদিন জিমে পড়ে থেকে শরীরচর্চা, কোনও কিছুই বাদ যাচ্ছে না। তবুও কমানো যাচ্ছে না মেদ?

Updated By: Mar 30, 2018, 12:58 PM IST
৬ মাসে ১৭ কেজি ওজন কমালেন এই গৃহবধূ! জানেন কীভাবে?

নিজস্ব প্রতিবেদন: ওজন কমানো বিষয়টা অনেকের কাছে যেন একটা দুঃস্বপ্নের মতো। বহু চেষ্টা করেও কিছুতেই কমছে না শরীরে জমে থাকা অবাঞ্ছিত মেদ? নিময় মেনে খাওয়া থেকে শুরু করে সারাদিন জিমে পড়ে থেকে শরীরচর্চা, কোনও কিছুই বাদ যাচ্ছে না। তবুও কমানো যাচ্ছে না মেদ?

গৃহবধূদের জন্য ওজন কমানোর কাজটা যেন আরও কঠিন। সারাদিনের ঝক্কি সামলে সময়ই পান না নিজেদের দিকে নজর দেওয়ার। তাই ওজন কিংবা মেদ, নিজের মতোই বেড়ে চলেছে। তারি সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওজন সংক্রান্ত অসুখের বহর। কিন্তু ঈশা পাল নামে এই গৃহবধূ মাত্র ৬ মাসে কমিয়ে ফেললেন ১৭ কেজি ওজন। তাঁর মেদ ঝরিয়ে ওজন কমানোর গল্প আপনাকেও প্রেরণা দেবে। জেনে নিন কীভাবে এই গৃহবধূ ওজন কমিয়েছিলেন।

আরও পড়ুন : খাবার দেখলে লোভ সামলাতে পারেন না? জানুন কখন এমন হয়

আর পাঁচজনের মতোই গৃহবধূ বছর ৩৬-এই ঈশা। ওজন বাড়তে বাড়তে পৌঁছেছিল ৭৬ কেজিতে। প্রতিজ্ঞা করেছিলেন, যেভাবেই হোক, ওজন তিনি কমাবেনই। যেন ভাবা, তেমনি কাজ। আর ৬ মাসে কমিয়ে ফেললেন ১৭ কেজি ওজন।

ব্রেকফাস্টে কফি আর আমন্ড বাদাম দিয়ে দিন শুরু হত ঈশা পালের। দুপুরে ভাত, ডাল, সোয়া, দই আর স্যালাড। এবং রাতে প্রোটিন শেক এবং পনির। এই ছিল তাঁর রোজকার খাবারের মেনু। তবে, খাবারের তালিকা থেকে শুধু একেবারে বাদ দিয়েছিলেন মিষ্টি। এছাড়া, প্রত্যেকদিন হালকা কিছু শরীরচর্চা। ব্যস। এতেই কেল্লা ফতেহ। ১৭ কেজি ওজন কমল ৬ মাসের মধ্যে।

আরও পড়ুন : আসছে কালবৈশাখি, ঝড়ের সময়ে কী করবেন জেনে নিন